শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জেএমআই হসপিটালের লেনদেন বৃহস্পতিবার

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন হওয়া জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের শেয়ার পুঁজিবাজারে লেনদেন শুরু হবে আগামী বৃহস্পতিবার। গতকাল মঙ্গলবার কোম্পানিটির সচিব মো. সফিকুর রহমান দৈনিক আনন্দবাজারকে এ তথ্য নিশ্চিত করেছে।

‘এন’ ক্যাটাগরিভূক্ত জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের ডিএসইতে ট্রেডিং কোড হচ্ছে : ‘JHRML’ এবং কোম্পানি কোড হচ্ছে : ৯৯৬৪৪। কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে বরাদ্দ পাওয়া শেয়ার ২৯ মার্চ বিও হিসাবে প্রেরণ করা হয়।

গত ১৬ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৯৯তম নিয়মিত কমিশন সভায় জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং বিডিংয়ের অনুমোদন পায়। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। কোম্পানিটি পুঁজিবাজারে বিনিয়োগকারীদের থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে। যা দিয়ে জমি ক্রয়, ভবন তৈরী, মেশিনারীজ ক্রয়, ঋণ পরিশোধ ইত্যাদি কাজে ব্যবহার করবে।

ডিএসই সূত্রে জানা যায়, গত ২০ মার্চ প্রো-রাটার ভিত্তিতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়। এতে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে দেশি বিনিয়োগকারীরা প্রতি ১০ হাজার টাকার বিপরীতে ৫১টি করে শেয়ার বরাদ্দ পায়। প্রবাসী বা বিদেশী বিনিয়োগকারীরা বরাদ্দ পায় ৫৮টি করে শেয়ার।

কোম্পানিটির আইপিওতে গত ২৭ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। কোম্পানিটির বিডিংয়ে (নিলামে) কাট-অফ প্রাইস ২৫ টাকা নির্ধারণ করা হয়। কাট-অফ প্রাইস থেকে ২০ শতাংশ ডিসকাউন্টে অর্থাৎ আইপিওতে কোম্পানিটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয় ২০ টাকা। গত ৯ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত বিডিং (নিলাম) অনুষ্ঠিত হয়।

আরও পড়ুনঃ  সূচকের মিশ্রাবস্থায় লেনদেন সমাপ্ত

কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৭ দশমিক ৭৮ টাকা। পুন:মূল্যায়নসহ শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৯ দশমিক ৯৯ টাকায়। বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় হয়েছে ২ দশমিক ৪২ টাকা।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন