রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার রুশ হাউসে বাংলাদেশের স্বাধীনতার ৫১তম বার্ষিকী উদযাপন

ঢাকার রুশ হাউসে বাংলাদেশের স্বাধীনতার ৫১তম বার্ষিকী উদযাপন

ঢাকার রুশ হাউসে পালিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী। সম্প্রতি রাশিয়ান হাউস মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের সহযোগিতায় আয়োজন করা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের সদস্যরা ।

অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ পোস্টের এডিটর-ইন-চিফ শরীফ শাহাব উদ্দিন বলেন, রাশিয়া বাংলাদেশের বিশ্বস্ত বন্ধুর পাশাপাশি উন্নয়নেও সহযোগী হয়ে দাঁড়িয়েছে। সোভিয়েত ইউনিয়নের সাহায্য ছাড়া স্বাধীন বাংলাদেশ পাওয়া সম্ভব ছিল না।

আলোচনায় মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং দেশের বিভিন্ন জেলার মুক্তিযোদ্ধারা বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশ পুনর্গঠনসহ সার্বিক উন্নয়নে সোভিয়েত ইউনিয়ন ও রাশিয়ার ভূমিকার কথা স্মরণ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে রাশিয়ান হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতোভ বাঙালি জাতিকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ঐতিহাসিক পটভূমি, তাদের ধারাবাহিকতা এবং রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে বর্তমান প্রগতিশীল উন্নয়ন, উচ্চ শিক্ষায় পারস্পরিক মিথস্ক্রিয়া সম্পর্কে দৃষ্টি আরোপ করেন।

আরও পড়ুনঃ  রাস্তা দখল করে সার কারখানা নির্মাণ

সংবাদটি শেয়ার করুন