শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সেবা নিতে অফিসে যাওয়ার দরকার নেই

শুধু সেবা প্রদানই নয় সেবা গ্রহণের জন্য গ্রাহকদের মাইন্ডসেট এবং সচেতন হতে হবে। সেবা গ্রহণের জন্য বিনিয়োগকারীদের এখন আর বিভিন্ন দপ্তরে যাওয়ারও দরকার নেই।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সদস্য মিজ মোহসিনা ইয়াসমিন এ কথা বলেন। গতকাল বুধবার বিনিয়োগ ভবনের কনফারেন্স কক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স প্রদান এবং সোনালী ব্যাংক লি. এর অনলাইন ব্যাংক হিসাব খোলা সেবা দুইটির শুভ উদ্বোধন করা হয়।

মোহসিনা ইয়াসমিন বলেন, বিডার ওএসএস পোর্টালে নতুন দুটি সেবা যুক্ত হওয়ায় এখন বিনিয়োগকারীরা ঘরে বসেই আরো বেশি বিনিয়োগ সেবা পাবেন। তিনি বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ বিনিয়োগ সেবার দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা। আমরা ইতোমধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ৫৬টি সেবা দিয়ে আসছিলাম। আরো ২টি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে বিডা ওএসএস সার্ভিস পোর্টালে ১৯টি সংস্থার ৫৮টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে। সেবার বিপরীতে এখন কিছু চার্জ লাগলেও দুই তিন বছর পরে সেগুলো বিনামূল্যে পাওয়া যাবে।

সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ আতাউর রহমান প্রধান বলেন, বিনিয়োগকারীরা বিশ্বের যেকোন প্রান্ত থেকে সোনালী ব্যাংকের যে কোন শাখায় হিসাব (একাউন্ট) খুলতে পারবেন। “দেশব্যাপী আমাদের ১ হাজার ২২৯টি শাখা রয়েছে এবং সবই অনলাইনের আওতাভুক্ত এবং বিডা ওএসএস এর মাধ্যমে সব শাখা থেকেই এ সেবা গ্রহণ করা যাবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ মিয়াঁ বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স প্রদান সেবাটি যুক্ত হওয়ায়, বিনিয়োগকারীরা অতি সহজে সরকার নির্ধারিত ফি প্রদান করে ট্রেড লাইসেন্স নিতে পারবেন।

আরও পড়ুনঃ  মাশরুমে ৭ তরুণের স্বপ্ন

বিডার উপপরিচালক সৈয়দা সাদিয়া নূরীয়ার সঞ্চালনায় বিডার নির্বাহী সদস্য জনাব অভিজিৎ চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন, জীবন কৃষ্ণ সাহা রায় বিডা ওএসএস হালনাগাদ চিত্র ও ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপনা করেন।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন