ফেব্রুয়ারি ১, ২০২৩

৮ শিক্ষা প্রতিষ্ঠান পেল নতুন বিআরটিসি বাস

শিক্ষার্থীরা যেন নিরাপদে সড়ক পথ পাড়ি দিতে পারে সেজন্য দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিআরটিসি’র বাস অনুদান দেওয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে অনুদানকৃত এই বাস হস্তান্তর করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দেশের আটটি শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের হাতে ৯টি বাসের চাবি তুলে দেন তিনি।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর বিআরটিসি মতিঝিল বাস ডিপো থেকে নতুন এই বাসগুলো হস্তান্তর করা হয়। ভারত থেকে আমদানিকৃত প্রতিটি বাসে আসন সংখ্যা রয়েছে ৪৪টি করে।

আটটি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে একটি শিক্ষা প্রতিষ্ঠানকে দুটি বাস এবং সাত শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটিকে একটি করে বাস হস্তান্তর করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- খুলনা সরকারি মহিলা কলেজ, শামসুল খান স্কুল এন্ড কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বান্দরবান সরকারি মহিলা কলেজ, বান্দরবান সরকারি কলেজ, টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ ও মাওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বাস হস্তান্তর কালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী এ বাসগুলো দেওয়া হয়েছে। বিআরটিসি একটি জনসেবাবান্ধব অলাভজনক রাষ্ট্রীয় পরিবহণ। লাভের দিকে গুরুত্ব না দিয়ে আমরা জনগণের সেবার ওপরেই বেশী গুরুত্ব দিয়ে থাকি।

নতুন গাড়ি পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উদ্দেশে তিনি জানান, নতুন এই গাড়িগুলো যেন অবহেলায় নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। ছাত্র-ছাত্রীদের দ্বারা যেন গাড়ির কোন ক্ষয়-ক্ষতি না হয়, সে বিষয়েও শিক্ষকদের খেয়াল রাখতে বললেন তিনি।

আরও পড়ুনঃ  কত হবে করোনা ভ্যাকসিনের মূল্য?

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা