ডিসেম্বর ১, ২০২১

২৮ দিন পর বাড়ি ফিরল শাহরুখপুত্র

২৮ দিন পর বাড়ি ফিরল শাহরুখপুত্র

কারাগারের বন্দিদশা থেকে দীর্ঘ ২৮ দিন পর মুক্ত হলেন বলিউড অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। স্থানীয় সময় শনিবার আজ সকাল ১১টায় মুম্বাইয়ের আর্থার রোড কারাগার থেকে মুক্তি পান আরিয়ান। গেল বৃহস্পতিবার, মাদক মামলায় তার জামিন মঞ্জুর করে মুম্বাই হাইকোর্ট।

এদিকে আজ সকালে ছেলেকে আনতে মুম্বাইয়ের আর্থার রোড কারাগারে পৌঁছান শাহরুখ খান। এসময় জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। পরে ছেলেকে নিয়ে নিজ বাড়ি মন্নত-এ ফির যান কিং খান। আরিয়ানের ঘরে ফেরার সঙ্গেই মেঘ কাটছে মন্নতে। গোটা পরিবারে ফিরেছে স্বস্তির হাওয়া। দীপাবলিতে আলোয় সাজবে মন্নত।

উল্লেখ্য, মাদক নেয়ার অভিযোগে একটি প্রমোদতরী থেকে গত ৩রা অক্টোবর গ্রেপ্তার হন আরিয়ান। তার সঙ্গে গ্রেপ্তার করা হয় আরবাজ মার্চেন্ট, মুনমুন ধর্মেচা, ইশমিত সিংহ, মোহক জয়সওয়াল, বিক্রম ছোকার এবং গোমিত চোপড়াকে।

এরপর ৪ঠা অক্টোবর আরিয়ানের জামিনের আবেদন করেন তার আইনজীবী সতীশ মানশিণ্ডে। শাহরুখই তার ছেলের জন্য মুম্বাইয়ের প্রভাবশালী এই আইনজীবীকে নিয়োগ দেন। কিন্তু মুম্বাইয়ের আদালত জানিয়ে দেয়, ৭ই অক্টোবর পর্যন্ত তাকে এনসিবির হেফাজতে থাকতে হবে। এরপর সেদিনই আরিয়ানকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। এই রায় ঘোষণার সঙ্গে সঙ্গেই শাহরুখের আইনজীবী আরিয়ানের অন্তর্বর্তী জামিনের আবেদন করেন। কিন্তু তাতেও মুক্তি মেলেনি আরিয়ানের।

এরপর ২০শে অক্টোবরও আরিয়ানের জামিন হয়নি। ছেলের জামিনের জন্য উচ্চ আদালতের দ্বারস্থ হন শাহরুখ খান। উচ্চ আদালত ২৬শে অক্টোবর শুনানির দিন ধার্য করে। তবে ২৬শে অক্টোবরও তার জামিন দেয়নি হাইকোর্ট। যদিও ওইদিন অপর দুই অভিযুক্ত অভিন শাহু ও মনীশ রাজগড়িয়ার জামিন দেয়া হয়।

আরও পড়ুনঃ  মায়ের সিনেমা দেখে কাদঁল কাজলকন্যা নাইসা

বারবার জামিন আবেদন নাকচ করার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য জড়িত বলে বিভিন্ন মহল থেকে প্রতিবাদ আসছিল। বলিউডের অনেক তারকাও শাহরুখপুত্রের পক্ষে অবস্থান নেন। অবশেষে গেল বৃহস্পতিবার আদালত আরিয়ানের জামিন মঞ্জুর করেন। শাহরুখ-পুত্রের জামিনদারের দায়িত্ব নেন বলিউড অভিনেত্রী জুহি চাওলা। আরিয়ানের জন্য এক লাখ টাকার বন্ডেও সই করেন তিনি।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার