নভেম্বর ২৮, ২০২১

হেরেও নকআউট পর্বে পিএসজি

দলে কমতি নেই তারকার। একাদশে আছেন বিশ্বের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি আর নেইমার। তবে সেই প্যারিস সেন্ট জার্মেইকে জিততে দিল না ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ফিরতি লেগের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ের মাধ্যমে গ্রুপসেরা হয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পা রাখল ম্যানচেস্টার সিটি।

তবে হেরেও ঠিকই নকআউট পর্বে পা রাখল পিএসজি। ৫ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে আছে ম্যানসিটি। এরপরই ৮ পয়েন্ট নিয়ে মেসির দল পিএসজি। সমান ৪ পয়েন্ট করে নিয়ে লাইপজিগ তৃতীয় ও চার নম্বরে আছে ব্রুগ। ঘরের মাঠে আরবি লাইপজিগের কাছে ৫-০ গোলে হারে ব্রুগ। ব্রুগের এই হারের কারণেই নকআউট পর্ব নিশ্চিত হয় মেসিদের।

নিজেদের মাঠে সিটি অবশ্য শুরুতে তেমন ভাল খেলতে পারেনি। খেলার ৫০তম মিনিটে কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায় পিএসজি। এটি দলের হয়ে তার ৫০তম গোল। তবে খেলার ৬৩ মিনিটে গ্যাব্রিয়েল জেসাসের পাস থেকে বল পেয়ে সমতা ফেরান রহিম স্টার্লিং। খেলার ৭৬তম মিনিটে গোল তুলে নেন জেসাসও।

প্রতিপক্ষের মাঠে এসে নিজেদের চেনাতে পারেনি লিওনেল মেসি-নেইমাররা। তবে এই হারের পরও ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ টুর্নামেন্টের নকআউট পর্বে ঠিকই জায়গা করে নিয়েছে পিএসজি।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার