ফেব্রুয়ারি ১, ২০২৩

স্বর্ণজয়ী রোমান সানাকে মিষ্টি মুখ করালেন প্রধানমন্ত্রী

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং (স্টেজ-৩) আরচ্যারী চ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে স্বর্ণ জিতেছেন আরচ্যার রোমান সানা। আর এতেই ক্রীড়া বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে কাছে ডেকে নিজ হাতে মিষ্টি মুখ করালেন। তার অসুস্থ মায়ের চিকিৎসারও দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে স্বর্ণজয়ী রোমান সানাকে অভিনন্দন জানিয়ে আরচ্যারীর ক্ষেত্রে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে তার (রোমান) পরিবারের খোঁজ-খবর নেন। তখন প্রধানমন্ত্রী রোমানের মায়ের অসুস্থতার খবর শুনে তার চিকিৎসার দায়িত্ব নেন। তবে রোমানের মায়ের চিকিৎসা ব্যয়ভারের টাকার নির্দিষ্ট পরিমাণ জানা যায়নি। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

গণভবন থেকে বেরিয়ে এ ব্যাপারে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রী রোমান সানার সঙ্গে অনেকক্ষণ কথা বলেছেন। তিনি রোমানের আরচ্যার হওয়া, তার লেখাপড়া এবং পরিবারের গল্প শুনেছেন। আগামীতে আরো ভালো করতে হলে কি কি সুযোগ-সুবিধা প্রয়োজন তা জানতে চেয়েছেন। রোমানের মা অসুস্থ জানার পর বিস্তারিত খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী। ঢাকায় এনে কোন হাসপাতালে চিকিৎসা করালে ভালো হবে সে উপদেশও দিয়েছেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, আমি ক্রীড়া বান্ধব প্রধানমন্ত্রীকে রোমানের স্বর্ণ পাওয়ার বিষয় উল্লেখ করে তাকে দোয়া করার অনুরোধ করেছিলাম। রোমান সানার জন্য এটা বিরাট অনুপ্রেরণা।

প্রধানমন্ত্রী আরচ্যারীর সুযোগ সুবিধা বাড়ানোর নির্দেশ দিয়েছেন বলেও জানান ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, আরচ্যারী ফেডারেশন ২০২৩ সালে যুব বিশ্বকাপ আয়োজনের আগ্রহের কথা জানালে প্রধানমন্ত্রী সে অনুমতি দেন। তিনি এ বিশ্বকাপ কক্সবাজারে আয়োজনের উপদেশও দিয়েছেন। কারণ, সেখানে হোটেলের সুযোগ-সুবিধা অনেক ভালো।

আরও পড়ুনঃ  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্বর্ণ জেতার লড়াইয়ে রোমান প্রথম সেটে ২৮-২৮ পয়েন্টে ড্র করেন। এরপরে দ্বিতীয় সেটেও ২৯-২৬ ব্যবধানে চীনা প্রতিপক্ষ শির কাছে হেরে যান। তবে তৃতীয় ও চতুর্থ সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান রোমান। এই দুই সেটে যথাক্রমে ২৭-২৫ ও ২৮-২৫ পয়েন্টে জেতেন রোমান। ফলে শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ পর্যন্ত ২৮-২৭ ব্যবধানে জিতে বিজয়ীর হাসি হাসেন রোমান সানা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা