সেঞ্চুরি দিয়ে রিয়াদের টেস্টে রাজকীয় প্রত্যাবর্তন

টেস্টে ফিরেই সেঞ্চুরি মাহমুদউল্লাহর

সেঞ্চুরি দিয়ে টেস্টে রাজকীয় প্রত্যাবর্তন মাহমুদউল্লাহ রিয়াদের। জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে সিরিজের একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে এ কীর্তি গড়লেন তিনি। টেস্ট ক্রিকেটে তাকে বাতিলের খাতায় ফেলে দিয়েছিল টাইগার টিম ম্যানেজমেন্ট। ২০২০ সালে পাকিস্তানের বিপক্ষে সাদা পোশাকের ম্যাচের পর দলে জায়গা হারান মাহমুদউল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের বিপক্ষে শুরুতে উপেক্ষিতে ছিলেন তিনি। তবে দলের একাধিক ক্রিকেটারের চোট সুযোগ করে দেয় তাকে। স্কোয়াডে ডাক পেয়ে একাদশেও জায়গা পেলেন মাহমুদউল্লাহ, করলেন বাজিমাত।

প্রায় ১৬ মাস পর টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচটি মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ারের পঞ্চাশ তম ম্যাচ। মাইলফলক ছোঁয়া এই ম্যাচটি ব্যাট হাতে রাঙালেন মাহমুদউল্লাহ। দীর্ঘ ২৯ মাস পর ছুঁলেন তিন অঙ্কের কোটা। এটি সাদা পোশাকের তার পঞ্চম শতরান।

জিম্বাবুয়ের স্পিনার রয় কাইয়াকে পরপর দুই চারে ৯৫ থেকে সেঞ্চুরিতে পৌঁছান মাহমুদউল্লাহ। ১৯৫ বলে ১১টি চার ও একটি ছয়ের মারে শতক পূর্ণ করেন এই তারকা ব্যাটসম্যান। রিয়াদের সঙ্গে তাসকিনের ব্যাটে বাংলাদেশ ১ম ইনিংসে পেরিয়েছে চারশ রান।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *