ফেব্রুয়ারি ১, ২০২৩

সেঞ্চুরির সঙ্গে ছক্কার রেকর্ড রোহিত শর্মার

টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বোলারদের বেদম পিটিয়ে রানের ঝড় তুলেছেন ভারত ওপেনার রোহিত শর্মা। এরই মধ্যে তিনটি সেঞ্চুরির সঙ্গে ছক্কার রেকর্ডও গড়েছেন ভারতীয় এ ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রাঁচি টেস্টে ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি (১১৭ ব্যাটিং) হাঁকিয়েছেন রোহিত শর্মা। প্রোটিয়া বোলার ডেন পিয়েডটের বলে ১৭তম ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমারের (১৫ ছক্কা) রেকর্ড ভেঙে দিয়েছেন রোহিত।

শুরুতে তিন উইকেট হারিয়ে বিপদেই পরে গিয়েছিল স্বাগতিক ভারত। এরপর চতুর্থ উইকেটে পরিস্থিতি সামাল দেন রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানে। তবে প্রতিপক্ষের বোলারদের ডেলিভারি গুলোকে দাপটের সঙ্গে সীমানা পার করেছে রোহিত শর্মা। বেশ সতর্কতার সাথেই ব্যাট চালিয়েছেন তিনি।

সুনীল গাভাস্কারের পর ভারতের দ্বিতীয় ওপেনার ও হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবে কোনো টেস্ট সিরিজে তিন বা তার বেশি শতক হাঁকানোর রেকর্ডে নাম লিখেছেন রোহিত। সিরিজের প্রথম ম্যাচে ১৩ ছক্কা হাঁকানোর পর এই ইনিংসে এরই মধ্যে ৪ বার সীমানা পার করেন তিনি। আর এতেই তিনি গড়েন এক সিরিজে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড।

রোহিত–রাহানের ব্যাটিং দৃঢ়তায় প্রথম দিন শেষে ভারত প্রথম ইনিংসে ৫৮ ওভারে ৩ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২২৪ রান। আলোর স্বল্পতার কারণে খেলা স্থগিত হয়ে গেলে আর শুরু করা যায়নি। ফলে শেষ হয়ে যায় প্রথম ইনিংসের খেলা।

রোহিতের পর সেঞ্চুরির অপেক্ষায় আছেন আজিঙ্কা রাহানে ৮৩ (ব্যাটিং) রান নিয়ে সঙ্গ দিচ্ছেন রোহিতকে (১১৭ ব্যাটিং)।

আনন্দবাজার/বাবলু

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আইপিএলে রোহিতের লজ্জার রেকর্ড

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা