সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

সূচকের মিশ্র প্রবণতায় চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (১০ মার্চ) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স গত দিনের চেয়ে এক পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৯১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক তিন পয়েন্ট বেড়ে ১২৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক দুই পয়েন্ট কমে ২১৬৩ পয়েন্টে অবস্থান করে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৬৪ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৯৯টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৯টি কম্পানির শেয়ারের দর।

এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৫ পয়েন্ট কমে ১৬ হাজার ২৫০ পয়েন্টে অবস্থান করে। এসময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ২৬টি কম্পানির দাম বেড়েছে, ৩১টি কম্পানির দর কমেছে এবং ২০টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *