সূচকের উত্থানে চলছে লেনদেন

সূচকের উত্থানে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার (৪ মার্চ) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫১২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১২৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে  ২১১৫ পয়েন্টে অবস্থান।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৮৬ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৭টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১০২টি কম্পানির শেয়ারের দর।

এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৯৫ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ১১ পয়েন্টে অবস্থান করে। এসময়  পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৩৩টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৩৪টি কম্পানির দর। আর ২৭টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *