সূচকের উত্থানে চলছে পুঁজিবাজারের লেনদেন

সূচকের উত্থানে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬২২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট বেড়ে ১২৫৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে ২১৫৭ পয়েন্টে অবস্থান করে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৯৮ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১৫৪টির দাম বেড়েছে, ৫৬টির কমেছে এবং ৯৪টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৫৯ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ২২৫ পয়েন্টে অবস্থান করে। এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। রেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৩৪টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৪২টি কম্পানির দর। আর ১৯টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *