ফেব্রুয়ারি ১, ২০২৩

‘সিসিমপুর’ চলবে আরও ৪ বছর

দুরন্ত টিভিতে জনপ্রিয় শিশুতোষ সিরিজ ‘সিসিমপুর’ ২০১৯ সাল থেকে প্রতিদিন প্রচার হয়ে আসছে। আগামী ৪ বছরও সেই ধারাবাহিকতা অব্যাহত থাকছে।

দুরন্ত টিভিতে জনপ্রিয় শিশুতোষ সিরিজ ‘সিসিমপুর’ ২০১৯ সাল থেকে প্রতিদিন প্রচার হয়ে আসছে। আগামী ৪ বছরও সেই ধারাবাহিকতা অব্যাহত থাকছে। সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর গণমাধ্যম উপদেষ্টা পলাশ মাহবুব এমনটাই জানিয়েছেন।

সোমবার (১৬ জানুয়ারি) এ উপলক্ষে সিসিমপুর কার্যালয়ে নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ এবং দুরন্ত টেলিভিশনের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম এবং দুরন্ত টেলিভিশনের পরিচালক অভিজিৎ চৌধুরী চুক্তিতে স্বাক্ষর করেন।

গত ১৮ বছর ধরে ইউএসএআইডি-বাংলাদেশের আর্থিক সহায়তায় ‘সিসিমপুর’ অনুষ্ঠানটি নির্মিত হয়ে আসছে। যা বর্তমানে বাংলাদেশের শিশু এবং অভিভাবকদের কাছে সবচেয়ে গ্রহণযোগ্য নাম।

‘প্রোমোটিং এডুকেশন ফর আর্লি লার্নাস’ ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় চলমান এ প্রজেক্টের আওতায় সিসিমপুরের নতুন সিজনের পর্বগুলো নির্মিত হয়েছে। টেলিভিশন কার্যক্রমের পাশাপাশি সিসিমপুরের ডিজিটাল এবং বিদ্যালয়ভিত্তিক কার্যক্রমও অব্যাহত আছে। বর্তমানে ‘সিসিমপুর’ দেশের ২৫০টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উন্নয়নে কাজ করছে।

শিশুতোষ অনুষ্ঠানের জন্য ২০২২ সালে বিশ্বজুড়ে সমাদৃত কিডস্ক্রিন অ্যাওয়ার্ড অর্জন করেছে ‘সিসিমপুর’। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ২০০৫ সালের ১৫ এপ্রিল থেকে নিরবচ্ছিন্নভাবে বিটিভিতে সম্প্রচার হয়ে আসছে শিশুদের তুমুল প্রিয় এই সিরিজটি।

উক্ত দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিসেমি ওয়ার্কশপের প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ ইয়াংউড, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শ্যারি রোজেনফেল্ড, প্রধান গবেষণা কর্মকর্তা এলিসন ব্রায়ান্ট এবং ইউএসএআইডি-বাংলাদেশের শিক্ষা উপদেষ্টা সুদেব কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ৪০ পিসির যন্ত্রাংশ লুট

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা