ফেব্রুয়ারি ৩, ২০২৩

সিডনিতে রিফিউজি সপ্তাহ পালিত

উদ্বাস্তুদের সম্পর্কে জনসাধারণকে অবহিত করতে পালন করা হয় ‘রিফিউজি সপ্তাহ’। তেমনি অস্ট্রেলিয়ান সমাজেও উদ্বাস্তুদের নিয়ে বিভিন্ন রকমের সেমিনারের আয়োজন করা হয়ে থাকে। অস্ট্রেলিয়াতে শরণার্থী সপ্তাহের প্রথম অনুষ্ঠান ১৯৮৬ সালে সিডনিতে উদযাপিত হয়। দেশটিতে মেজর জেনারেল পল কুলেন শরণার্থীদের সহযোগিতায় বিশেষ অবদান রাখেন।

সম্প্রতি সিডনির ল্যাকান্বায় সিনিয়র সিটিজেন সেন্টারে (ল্যাকান্বা লাইব্রেরিতে) ‘রিফিউজি সপ্তাহ-২০১৯’ অনুষ্ঠানের আয়োজন করেছিল শক্তি সংগঠন এবং নবধারা। আর তাদের সঙ্গে পার্টনার হিসাবে ছিলেন লেবার ফর রিফিউজি অ্যান্ড গ্র্যান্ডমাদারস অ্যাগসেইস্ট ডিটেইনশন অব রিফিউজি চিলড্রেন।

এন, এস, ডব্লিউতে ‘শক্তি’ সংগঠনের চেয়ারপারসন সাবরিন ফারুকী উর্ষী অনুষ্ঠানের উপস্থাপনা করেন। উপস্থিত ছিলেন কাউন্সিলর মো. শাহে জামান, সিডনি রোহিঙ্গা কমিউনিটি সভাপতি আব্দুর রউফ, আব্দুল হান্নান প্রমুখ।

অনুষ্ঠান সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত ৭টা ৩০ মিনিটে সম্পন্ন হয়। আরও বক্তব্য দেন মেয়র কার্ল আসফোর, কাউন্সিলর বিলাল আল হায়েক, লেবার ফর রিফিউজির কর্মকর্তা বারবারা ফোর্ড, রিফিউজি চিল্ডেন কর্মকর্তা গেবি জুড হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসিডর ও সাংবাদিক আবুল কালাম আজাদ খোকন, সোশ্যাল ওয়ার্কার তাফতুন নাঈম নিতু।

 

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সোনার হরিণের অপেক্ষায় সৌদি প্রবাসীরা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা