ফেব্রুয়ারি ১, ২০২৩

সব ধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা ক্রিকেটারদের

সাকিব আল হাসানের নেতৃত্বে ১১ দফা দাবি নিয়ে সোমবার দুপুর বিসিবিতে আন্দোলন শুরু করে জাতীয় দলের ক্রিকেটাররা। এই আন্দোলনে ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

দুপুর পৌনে ৩টার দিকে জাতীয় পর্যায়ের সব ক্রিকেটার এসে জমা হন বিসিবি একাডেমির সামনে। তবে ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আসেননি। আশা করা হচ্ছে, তিনিও যোগ দিতে পারেন ক্রিকেটারদের এই আন্দোলনে।

অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘ধরুন কেউ রাজশাহী থেকে কক্সবাজার যাবে। তাকে ট্রান্সপোর্ট এলাউন্স দেওয়া হয় ২৫০০ টাকা। এই টাকা দিয়ে তার বাসে যাওয়া ছাড়া উপায় থাকে না। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটারদের জন্য এই ভাতা অবশ্যই বৃদ্ধি করে বিমানযাত্রার সুবিধা দিতে হবে।’ উল্লেখ্য, ক্রিকেটাররা বিমান ভাড়া না পেলেও বিসিবির কর্মকর্তারা যথারীতি বিমানে ভ্রমণ করেন এবং পাঁচ তারকা হোটেলে থেকে আয়েশ করেন।

অল্প সময়ের জন্য গণমাধ্যমের মুখোমুখি হন সাকিব। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলোয়াড়দের ম্যাচ ফি ১ লাখ টাকা দাবি করেন তিনি।

তিনি বলেন,আলোচনা সাপেক্ষে সবকিছুর সমাধান হবে। দাবিগুলো যখন মানা হবে, তখন আমরা আমাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে যাবো।

এসময় তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, রুবেল, আবু হায়দার, সাব্বির থেকে শুরু করে জাতীয় দলের ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। হাজির ছিলেন ঘরোয়া ক্রিকেটাররাও। মাশরাফি বিন মুর্তজাও যোগ দিতে পারেন এ প্রতিবাদে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  লিটনের সেঞ্চুরি, তামিম সেঞ্চুরির পথে

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা