জানুয়ারি ২৮, ২০২২

সনিকে বাংলাদেশে পণ্য উৎপাদনে কারখানা স্থাপনের আহ্বান

জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনিকে বাংলাদেশে পণ্য উৎপাদন করতে কারখানা স্থাপনের আহ্বান জানানো হয়েছে। গত শুক্রবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

সনির ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বাংলাদেশে বিক্রি জন্য স্মার্ট টেকনোলোজি (বিডি) লি.কে অফিসিয়াল দায়িত্ব দেয়া সম্পর্কিত বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন জানান, বিনিয়োগকারীদের সুরক্ষায় মেধাস্বত্ত্ব আইন চূড়ান্ত করতে সব প্রস্তুতি শেষ। দ্রুত সময়ের মধ্যে এই আইন অনুমোদন পাবে।

শিল্পমন্ত্রী আরো জনান, বাংলাদেশের প্রযুক্তিগত এবং কনজিউমার ইলেক্ট্রনিক্স মার্কেটিং এবং পরিষেবাগুলিকে আপগ্রেড করার জন্য জাপানের বৃহত্তর প্রযুক্তি কোম্পানি সনি এবং বাংলাদেশের আইসিটি মার্কেট লিডার- স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ -এর এই যৌথ ব্যবসায়িক পার্টনারশিপ বা বন্ধন একটি সঠিক এবং যুগপোযোগী সিদ্ধান্ত। দেশে সনি’র ম্যানুফেকচারিং প্লান্ট স্থাপন করে দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে, সারা বিশ্বে আমাদের গর্বের দেশ হবে বাংলাদেশ।

বিশেষ অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশে আইসিটি খাতের অগ্রযাত্রায় পণ্য উৎপাদন থেকে শুরু করে বাজার তৈরি এবং গ্রাহকসেবা নিশ্চিতে অসাধারণ ভূমিকা পালন করেছে স্মার্ট টেকনোলজি। তাই সনি এই প্রতিষ্ঠানটিকে তাদের প্রতিনিধি নির্বাচন করে সবচেয়ে ভালো সিদ্ধান্ত নিয়েছে। এ সময় সনিকে বাংলাদেশে পণ্য উৎপাদন কারখানা স্থাপনের আহ্বানও জানান তিনি।

এ সময় স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ-কে বাংলাদেশে সনি’র নতুন অফিসিয়াল প্রাতিষ্ঠানিক পরিবেশক ঘোষণা করেন সনি কর্পোরেশন দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো।

আরও পড়ুনঃ  খাদ্য নিরাপত্তার সাফল্যে বাংলাদেশ : শিল্পমন্ত্রী

তিনি বলেন, স্মার্ট টেকনোলজি (বিডি) লি. এখন থেকে বাংলাদেশে সনির কনজিউমার ইলেক্ট্রনিক্সের নেতৃত্ব দেবে। বিশ্বাস করি সনি বাংলাদেশের শিল্প উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।

স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে বাংলাদেশে আইসিটি পণ্য বাজারজাত করে আসছি। বর্তমানে বিশ্বের প্রায় ৬০ থেকে ৬৫টি ব্র্যান্ডের আইসিটি পণ্য আমরা বাজারজাত করছি। এক্ষেত্রে সবসময় আমাদের অংশীদারদের জন্য সিংহভাগ বাজার নিশ্চিত করতে চাই। সনি আমাদের এই পথচলায় একটি নতুন পালক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার সমিতি’র সভাপতি মোহাম্মদ শহীদ-উল মনির।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা