জানুয়ারি ৩০, ২০২৩

শেষ প্রস্তুতি ম্যাচে ছন্দে ফেরার চেষ্টায় মুশফিক-সৌম্যরা

আগামী ৩০ অক্টোবর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ভারত সফর। এই সফরকে সামনে রেখে নিজেদের মধ্যে দুইটি প্রস্তুতি ম্যাচের আয়োজন করেছে বিসিবি। কোনো সফর বা সিরিজের আগে নিজেদের মধ্যে লাল-সবুজ দুই দলে ভাগ হয়ে নিজেদের ম্যাচ কন্ডিশনে ঝালাই করে নেন জাতীয় দলের ক্রিকেটাররা। লাল দল প্রতিপক্ষ সবুজ দলের কাছে ৫০ রানে হেরেছে।

গতকাল রবিবার শেরে বাংলায় প্রস্তুতি ম্যাচে মিলেছে নতুনত্বের ছোঁয়া। টি-টোয়েন্টি ফরম্যাটের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না খেললেও, লাল দলের মোড়কে সম্ভাব্য মূল দলটিই অংশ নিল। যেখানে লিটন, সৌম্য, মুশফিক, রিয়াদ, আফিফ, মোসাদ্দেক, বিপ্লব, শফিউল ও মোস্তাফিজ। অন্যদিকে সবুজ দলের মোড়কে খেলেছেন নাজমুল শান্ত, ইমরুল কায়েস, নাইম শেখ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ইয়াসির রাব্বি, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, আলআমিন হোসেন, আরাফাত সানি।

সাকিব-তামিম কেউই খেলেননি, আর তাদের দুজনকে ছাড়া বাকিদের এমন ছন্নছাড়া ব্যাটিং রীতিমতো উদ্বেগ-উৎকণ্ঠার কারণ। আরাফাত সানি, তাইজুলদের বিপক্ষে স্বচ্ছন্দে খেলতেই যেখানে কষ্ট হয়েছে, সেখানে ভারতের মাটিতে ভারতীয় বোলারদের বিপক্ষে এমন অনুজ্জ্বল ব্যাটিং চিন্তার খোরাক বৈকি। পাশাপাশি মোস্তাফিজুর রহমানের অনুজ্জ্বলতা ও অকার্যকরিতাও চিন্তার কারণ। বেশ কিছুদিন ধরে প্রথম স্পেলে নিজেকে খুঁজে পাচ্ছেন না এ বাঁহাতি পেসার। গতকাল ইয়াসির রাব্বি আর নাইম শেখদের বিপক্ষেও ধুঁকেছেন মোস্তাফিজ।

সব মিলে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর  ঠিক এক সপ্তাহ আগে এমন অনুজ্জ্বল পারফরম্যান্স ভাবাচ্ছে টিম ম্যানেজম্যান্টকে। ভরসা পাচ্ছেন না ভক্ত-সমর্থকরাও। ভালো কিছুর আশা করতে গিয়ে বারবার দ্বিধায় ভুগছেন।

আরও পড়ুনঃ  বার্সেলোনা ছাড়ছেন মেসি!

 

আনন্দবাজার/ইউএসএস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা