জানুয়ারি ৩০, ২০২৩

শুরু হলো ‘মিসেস ইউনির্ভাস বাংলাদেশ’

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ, মিসেস ওয়ার্ল্ড বাংলাদেশ, মিস ইউনিভার্স বাংলাদেশ-এর সাফল্যের পর দেশে প্রথমবারের মতো শুরু হলো ‘মিসেস ইউনির্ভাস বাংলাদেশ। এই প্রতিযোগিতায় শুধুমাত্র বিবাহিত অথবা ডিভোর্সপ্রাপ্ত নারীরা অংশ নিচ্ছেন।

সুন্দরী এই প্রতিযোগিতার আয়োজন করেছে অপূর্ব ডট কম। আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা যায় মিসেস ইউনিভার্স বাংলাদেশে প্রায় আট হাজার নারী আবেদন করেন। যাদের মধ্যে ছবি ও বায়োডাটা দেখে ৫০০ প্রতিযোগী মুল পর্বের জন্য বাছাই করা হয়। এরই মাঝে শুরু হয়েছে প্রাথমিক অডিশন।

অডিশনে প্রায় ২০০ প্রতিযোগী টিকে আছেন। এদের মধ্য থেকে বাছাই প্রক্রিয়ায় নেয়া হবে ১০০ জন প্রতিযোগী। তারপর ধাপে ধাপে প্রতিযোগী বাছাইয়ের পর ‘মিসেস ইউনির্ভাস বাংলাদেশ’-এর গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর, ঢাকায়। যিনি হবেন মিসেস ইউনিভার্স তিনি বাংলাদেশের প্রতিনিধি হয়ে ডিসেম্বরে অংশ নেবেন চীনে।

‘মিসেস ইউনির্ভাস’-এর বিচারকদের দায়িত্বে আছেন অভিনেত্রী, উপস্থাপক জাহারা মিতু। তিনি বলেন একটা সময় প্রতিযোগী হয়ে বিচারকদের সামনে দাঁড়াতাম। এখন নিজেই প্রথমবারের মতো বিচারকের দায়িত্বে কাজ করছি। এই ভালো লাগা বলে বোঝাবার নয়। সততার সঙ্গে কাজটি করে যেতে চাই।

মিতু আরও জানান, প্রত্যাশার বাইরে এই আয়োজনে প্রতিযোগীদের অংশগ্রহণ আমাকে মুগ্ধ করছে। এই প্রতিযোগীতার ইতিবাচক দিক হচ্ছে যোগ্যতাসম্পন্ন, মেধাবী, শিক্ষিত, ভালো পরিবারের নারীরা এখানে অংশ নিচ্ছে। সংসারী নারী ছাড়াও ডিভোর্সপ্রাপ্ত, স্বামী বিদেশে থাকেন এমন অনেক বিবাহিত মেয়েরাও অংশ নিচ্ছেন।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শীঘ্রই আসছে ‘নতুন মুখের সন্ধানে-২০২০’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা