জানুয়ারি ৩০, ২০২৩

লেনদেনের শুরুতে সূচক ঊর্ধ্বমুখী

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন কার্যক্রম। এদিন বেলা ১১টা পর্যন্ত ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১৭ পয়েন্ট।

এছাড়াও একই সময়ে ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৫৪ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে লেনদেনের শুরুতে সূচক বাড়ে। লেনদেনের শুরু হয় সাড়ে ১০টায়, শুরুতেই সূচক বেড়ে যায়। প্রথম ৫ মিনিটেই ডিএসইএক্স সূচক বাড়ে ৭ পয়েন্ট। বেলা ১০টা ৪০ মিনিটে সূচক ১৪ পয়েন্ট বাড়ে। বেলা ১০টা ৪৫ মিনিটে সূচক গত কার্যদিবসের চেয়ে ১৭ পয়েন্ট বাড়ে। বেলা ১০টা ৫০ মিনিটে সূচক আগের কার্যদিবসের চেয়ে ১৬ পয়েন্ট বাড়ে। বেলা ১০টা ৫৫ মিনিটে সূচক ১৩ পয়েন্ট বাড়ে এবং বেলা ১১টায় সূচক ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৪ হাজার ৭৩৫ পয়েন্টে।

অন্যদিকে, ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৪৮ পয়েন্টে এবং ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৮ পয়েন্টে।

এদিন বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। একই সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৯টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তীত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইতে দাম বৃদ্ধি পাওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকায় আছে- ন্যাশনাল টিউবস, ন্যাশনাল পলিমার, ওয়াটা কেমিক্যাল, সোনারবাংলা ইন্স্যুরেন্স, মুন্নু সিরামিকস, জেএমআই সিরিঞ্জ, লিগ্যাসি ফুটওয়্যার, বাংলাদেশ সাবমেরিন কেবল, বঙ্গজ এবং ফরচুন সু।

আরও পড়ুনঃ  পুঁজি খোয়ানোর বৃত্ত বড় হচ্ছে

আনন্দবাজার/ইউএসএস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা