জানুয়ারি ২৮, ২০২২

রাস্তায় গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না :প্রধানমন্ত্রী

১১ দফা দাবিতে গত দুই দিনের মতো আজও সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আন্দোলন থেকে সরে এসে ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছেন

১১ দফা দাবিতে গত দুই দিনের মতো আজও সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আন্দোলন থেকে সরে এসে ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, রাস্তায় গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। এখন খুলেছে। এখন সবাইকে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরতে হবে।

আজ বুধবার বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, রাস্তায় চলাচলের ক্ষেত্রে সবাইকে আরও সতর্ক হতে হবে। পারাপারের জন্য নির্দিষ্ট যে জায়গা আছে সেখান দিয়ে সবার পার হতে হবে। হঠাৎ করে দৌড় দেবেন, তা হবে না। ট্রাফিক নিয়ম সঠিক ভাবে মেনে চলতে হবে।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশনে ময়লার গাড়ির চাপায় মারা যাওয়ার পরদিনই উত্তর সিটিতে গাড়িচাপায় আবার কেন মারা গেল কারণ খুঁজে বের করতে হবে।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর কারা বাস ভাঙচুর ও আগুন দিয়েছে তা আইনশৃঙ্খলা বাহিনীকে দেখতে হবে। একজন মানুষ মারা গেলো, আর ১৫টা গাড়িতে আগুন দিলেন, এতে যারা আহত বা নিহত হলেন, ক্ষতিগ্রস্ত হলেন; সেই দায়িত্বটা কারা নেবে। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শনিবার থেকে সংসদ টিভিতে ক্লাস

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা