ফেব্রুয়ারি ১, ২০২৩

রাজশাহীতে নিপাহ ভাইরাসে শিশুর মৃত্যু

রাজশাহীতে নিপাহ ভাইরাসে শিশুর মৃত্যু

রাজশাহীতে নিপাহ ভাইরাসে সোয়াদ আলী (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে সোমবার (২৩ জানুয়ারি) সকালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

রাজশাহী বিভাগের পাবনা ঈশ্বরদী উপজেলার সানোয়ার হোসেনের ছেলে সোয়াদ আলী। রামেক হাসপাতাল ও সোয়াদের পরিবার সূত্রে জানা যায়, গত শুক্রবার (২০ জানুয়ারি) সকালে খেজুরের কাঁচা রস পান করেছিল সোয়াদ। এর কিছুক্ষণ পর থেকে জ্বর ও খিচুনি উঠতে থাকে তার। এক পর্যায়ে সে অচেতন হয়ে যায়। বিকেলে তাকে রামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।

সোয়াদের অবস্থা সংকটাপন্ন হওয়ায় পরদিন শনিবার (২১ জানুয়ারি) সকালে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। এ সময় নিপাহ ভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রোববার তার ফলাফল পজিটিভ আসে। আজ সোমবার সকালে তার মৃত্যু হয়।

রাজশাহী হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল জানান, খেজুরের কাঁচা রস পান করা প্রায় সবারই পছন্দের। বাবা-মা শখ করে সন্তানকে খেজুরের কাঁচা রস পান করান। অবশ্যই বাদুড়ের সংস্পর্শে আসা খেজুরের রস পান করবেন না। নিজের পরিচিতজন, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদেরও দেবেন না।

উল্লেখ্য, রাজশাহীতে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে চলতি মাসের প্রথম সপ্তাহে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়। নিহত নারী গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের বাসিন্দা ছিলেন।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনা জয় করে কর্মস্থলে যোগ দিলেন ১৪ পুলিশ সদস্য

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা