জানুয়ারি ৩০, ২০২৩

মেহেন্দিগঞ্জে চানপুর মাধ্যমিক বিদ্যালয়ে পকেট কমিটি করার পায়তারা

মেহেন্দিগঞ্জ উপজেলার চানপুর মাধ্যমিক বিদ্যালয়ে ১ তম ম্যানেজিং কমিটির নির্বাচনে পকেট কমিটি করার পায়তারার অভিযোগ পাওয়া গেছে। বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি করার তফসীল ঘোষনা করা হয়েছে। ঘোষিত তফসীল অনুযায়ী শনিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করার কথা ছিল। এদিন সদস্য পদে মনোনয়ন ফরম আনতে গিয়ে একটি সিন্ডিকেটের বাঁধার সম্মুখীন হন প্রার্থীরা।

ফরম বিক্রির দিনে প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন অনুপস্থিত ছিলেন। সহকারী শিক্ষকরা ফরম বিক্রি করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। অভিযোগ উঠেছে সংবাদ কর্মীদের উপস্থিতিতে নিয়ম অনুযায়ী অভিভাবক সদস্য ফরম আনতে গিয়ে বাঁধার সম্মুখীন হয়ে ফিরে আসেন স্থানীয় ইউপি সদস্য আমীর হোসেন জমদ্দার, অভিভাবক জাহাঙ্গীর রাঢ়ী ও নাছির সিকদার সহ আরো অনেকে। ফরম কিনতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন তারা।

ফরম কিনতে গিয়ে বাঁধার সম্মুখীন হওয়া একাধিক ব্যাক্তি সাংবাদিকদের জানান সিন্ডিকেটের বাহিরে কেউ যেন ফরম কিনতে না পারেন সে জন্য স্কুলের ভিতরে ও বাহিরে পাহাড়া বসানো হয়েছে। প্রার্থীদের বাড়ি বাড়ি গিয়েও হুমকি ধামকি দেওয়া হয়েছে। জানা গেছে ফরম বিক্রিতে বাঁধা দিয়েছেন ওই ইউনিয়েনের চেয়ারম্যান বাহাউদ্দিন ঢালী, মেম্বার আলতাফ সিকদার ও সেচ্ছাসেবকলীগ নেতা খায়রুল বাশারসহ তার লোকজন। গণতন্ত্র উপেক্ষা ও আইন লংঘন করে পকেট কমিটি করার জন্যই এমন মহরা এবং প্রধান শিক্ষকের তালবাহানা।

অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক সিন্ডিকেটের মাধ্যমে স্থানীয় প্রভাবশালীদের ছত্র-ছায়ায় পছন্দের লোক দিয়ে পকেট কমিটি করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে প্রধান শিক্ষক বলেন জেএসসি পরিক্ষা থাকায় তিনি ব্যস্ত রয়েছেন। নাম প্রকাশ্যে অনিচ্ছুক শিক্ষক বলেন এবার বিদ্যালয়ে ইলেকশনের পরিবর্তে সিলেকশন হবে। বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন মনোনয়ন প্রত্যাশিরা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেশে ফিরেছেন কাতারে আটকে পড়া ১৫৯ বাংলাদেশি

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা