মানা হচ্ছে না শর্ত, ঢাকায় ঢুকতে দূরপাল্লার বাস

শর্ত ভেঙে দূরপাল্লার বাস ঢুকছে ঢাকায়। সিটি কর্পোরেশনে গণপরিবহন চলার অনুমতি দেওয়া হলেও শর্ত ছিলো দূরপাল্লার বাস চলাচল করা যাবে না। কিন্তু সোমবার সকাল থেকেই বেশ কিছু দূরপাল্লার বাস ঢাকায় ঢুকতে দেখা গেছে।দুই দিন বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে রাজধানীসহ দেশের ১২টি সিটি কর্পোরেশনে গণপরিবহন চলছে। মূলত সাধারণ মানুষের দুর্ভোগ কমানোর জন্যই গণপরিবহন চলাচলে ওপর নিষেধাজ্ঞা শিথিল করেছে সরকার।

রাজধানীয়র যাত্রাবাড়ি সড়কে নারায়ানগঞ্জ, কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেটের বাস চলাচল করতে দেখা যায়। পরিবহন নেতারা বলছেন, ট্রাফিক তদারকি কম হওয়ার কারণেই শর্ত ভাঙার সুযোগ পাচ্ছেন বাস মালিকরা।

এ ব্যাপারে ডিএমপি ট্রাফিকের ওয়ারি বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোবিন্দ চন্দ্র পাল গণমাধ্যমকে বলেন, ‘সিটি কর্পোরেশন এরিয়ার ভেতরই যানবাহন চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। শর্ত ভেঙে কোনো বাস ঢাকায় ঢুকছে কি না বিষয়টি তদন্ত করে আমরা ব্যবস্থা নেবো।’

এ দিকে রাজধানীর গণপরিবহনে ভাড়া নৈরাজ্যের বিষয়েও বেশ অভিযোগ পাওয়া যাচ্ছে। ৬০ শতাংশ বৃদ্ধির যায়গায় ১শ শতাং ভাড়া বৃদ্ধি করে যাত্রী নিচ্ছে এবং যাত্রী নেওয়াতে অসাধু প্রতিযোগিতার অভিযোগ উঠেছে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *