জানুয়ারি ২৯, ২০২৩

ভিডিও বার্তায় শেখ হাসিনাকে যা বললেন পেলে

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় মানুষকে ঐক্যবদ্ধ করতে ‘আর্থ কাপ’ টুর্নামেন্ট আয়োজনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাশে চেয়ে একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে।

আর তার ওই ভিডিও বার্তা পৌঁছে দিতে শেখ হাসিনার সাক্ষাৎ চান পেলে ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধি সাইফুল আমিন ভূঁইয়া। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

ভিডিও বার্তায় পেলে বলেন, ‘হ্যালো প্রধানমন্ত্রী হাসিনা, আপনার জন্য শুভ কামনা। একসঙ্গে কাজ করার সুযোগ সেটা হবে দারুণ, এই কথাটাই আপনাকে বলতে চাই। আমি মনে করি, এটা সবার জন্যই ভালো হবে। আশা করি, শিগগিরই আপনার দেখা পাব।’

‘পেলে ইনিশিয়েটিভ ফর ক্লাইমেট চেইঞ্জ অ্যান্ড ওয়ার্ল্ড পিস’ এর অংশ হিসেবে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা জানিয়ে গত ২৬ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি পাঠিয়েছিলেন পেলে।

বর্তমানে লন্ডনে অবস্থানরত কানাডা প্রবাসী সাইফুল আমিন ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সরাসরি এই ভিডিওটি পৌঁছে দিতে চেয়েছিলেন তিনি। তা এখনও সম্ভব হয়নি। পেলে আর্থ কাপ প্রকল্পের সঙ্গে জড়িত এই বাংলাদেশি বলেন, ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা এবং পৃথিবীকে বাঁচানোর আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজে অভিভূত বলেই পেলে তাকে ভিডিও বার্তা পাঠান ও চিঠি লেখেন ।’

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্তা দিলে সেটিও পেলের কাছে পৌঁছে দিতে চান তিনি।

জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে বেশি হুমকির মুখে থাকা দেশগুলোর একটি বাংলাদেশ এই ফুটবল টুর্নামেন্টে সম্পৃক্ত হবে বলেও আশা প্রকাশ করেন সাইফুল।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি প্রকাশ করায় সাইবার আইনে মামলা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা