ডিসেম্বর ১, ২০২১

বড় জয় নিয়েও বিশ্বকাপ থেকে বিদায় ভারত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচে সোমবার মুখোমুখি হয়েছিল ভারত ও নামিবিয়া। দুদলেরই সেমি-ফাইনালের আগে বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটি ছিল নিয়মরক্ষার। ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে বিরাট কোহলির শেষ ম্যাচ ছিল এটি। সে ম্যাচে ৯ উইকেটের বড় জয় পেয়েছে ভারত।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত আর নামিবিয়ার ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে গেলো সুপার টুয়েলভ। বিশ্বকাপ এবার প্রবেশ করবে নকআউট পর্বে। ১০ এবং ১১ তারিখ দুই সেমিফাইনাল, ১৪ তারিখ অনুষ্ঠিত হবে ফাইনাল।

ব্যাট করতে নেমে দুই স্পিনার রবিন্দ্র জাদেজা এবং রবিচন্দ্র অশ্বিনের ঘূর্ণি তোপে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩২ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া। সর্বোচ্চ ২৬ রান করেন ডেভিড ওয়াইজ। জ্যান ফ্রাইলিংক করেন ১৫ রান। স্টিফেন বার্ড করেন ২১ রান।

জবাব দিতে নেমে লোকেশ রাহুল আর বিরাট কোহলি মিলেই জয়ের আসল কাজটা সেরে ফেলেন। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৮৬ রানের জুটি। ৩৭ বলে ৫৬ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা। ৭টি বাউন্ডারির সঙ্গে তিনি ২টি ছক্কার মার মারেন। ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন লোকেশ রাহুল। ১৯ বলে ২৫ রান করেন সুর্যকুমার যাদব।

বাজার/এম.আর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সহজ জয়ে সিরিজ জিতল পাকিস্তান

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার