ফেব্রুয়ারি ১, ২০২৩

বৈঠকে ক্রিকেটারদের সাথে বিসিবি’র সমঝোতা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ক্রিকেটারদের সমঝোতার মধ্যে দিয়ে চলমান সংকটের নিরসন হয়েছে। শনিবার ভারত সফরের জন্য জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন সাকিব-তামিমরা। আগামী ৩ নভেম্বর ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে ১০ নভেম্বর। দুই টেস্টের সিরিজ শুরু হবে ১৪ নভেম্বর।

বুধবার রাতে গুরুত্বপূর্ণ সভাশেষে জাতীয় দলের ক্রিকেটাররা জানান, এখন পর্যন্ত হওয়া আলোচনায় খুশি তারা। তবে একরাশ হতাশা নিয়ে বাড়ি ফিরেছেন তাদের সঙ্গে আন্দোলনে সুর মেলানো প্রথম শ্রেণির ক্রিকেটাররা। তবে তাদের দাবি-দাওয়া মেনে নেয়ার আশ্বাস দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অতীতেও নানা সময়ে বিসিবি বিভিন্ন আশ্বাস দিয়েছে। কিন্তু পরে তা বাস্তবায়ন করেনি। এবারো সব পূরণ করবে বলে মনে হয় না। তবে এবারের বিষয়টি নিয়ে তুমুল হইচই হয়েছে। ফলে কিছুটা মেনে নিতে পারে বোর্ড। কারো কারো আবার শংকা, আপাতত পরিস্থিতি স্বাভাবিক। কিন্তু এর পর কী ঘটে তা দেখার বিষয়।

এতে স্পষ্ট, বিসিবির প্রতি অনাস্থা তৈরি হয়েছে ক্রিকেটারদের। তবে এটা একদিনে হয়নি। দীর্ঘদিনের অবিশ্বাস থেকেই এ অবস্থার সৃষ্টি। এ আন্দোলন না হলে হয়তো তা বোঝা যেত না।

এদিকে, প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ ফি ১ লাখ টাকা করার দাবি জানিয়েছেন ক্রিকেটাররা। পাশাপাশি মাসিক বেতন ৫০ শতাংশ বাড়ানোর কথা বলেছেন তারা। তাদের পারিশ্রমিক বাড়ানোর আশ্বাস দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু কতটা বাড়বে তা নিশ্চিত সময়সাপেক্ষ ব্যাপার।

আরও পড়ুনঃ  শেষ প্রস্তুতি ম্যাচে ছন্দে ফেরার চেষ্টায় মুশফিক-সৌম্যরা

আনন্দবাজার/ইউএসএস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা