ফেব্রুয়ারি ৩, ২০২৩

বিমানে করে ১০৫ টন পেঁয়াজ আসবে আজ

মিসর ও তুরস্ক থেকে বিমানে করে ১০৫ টন পেঁয়াজ আসবে আজ। বিসমিল্লাহ এয়ার লাইন্সের কার্গো বিমানে করে ২১ নভেম্বর সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০৫ টনের এই চালান এসে পৌছাবে। আমদানিকারক প্রতিষ্ঠান এস আলম গ্রুপ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেশি মূল্যের কারণে সাধারণ মানুষের কষ্টের কথা বিবেচনা করে বাণিজ্য মন্ত্রণালয় তথা সরকারের বিশেষ অনুরোধে এস আলম গ্রুপ মিসর ও তুরস্ক থেকে বাল্ক ও কন্টেইনারের মাধ্যমে সমুদ্রপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়। কিন্তু সমুদ্রপথে পেঁয়াজ আমদানিতে সময় প্রয়োজন। দ্রুত চাহিদা মেটাতে এস আলম গ্রুপ আকাশপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে।

এতে আরও বলা হয়, ২০ নভেম্বর রাত থেকে আকাশপথে আমদানিকৃত পেঁয়াজ দেশে পৌছাতে শুরু করেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিসমিল্লাহ এয়ার লাইন্সের কার্গো বিমানে ১০৫ টন পেঁয়াজ বিমানবন্দরে পৌছাবে।

২২ নভেম্বর কায়রো এয়ারের একটি কার্গো বিমানে করে আরও ৫৫ টন পেঁয়াজ ঢাকায় পৌছাবে। চাহিদা মোতাবেক পেঁয়াজ আমদানি অব্যাহত থাকবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যে ১০টি কার্গো বিমানের বুকিং নিশ্চিত করা হয়েছে,যার প্রতিটিতে ১০৫-১১০ টন পেঁয়াজ আসবে বলেও জানিয়েছে এস আলম।

এস আলম এর পক্ষে আরও জানানো হয়েছে, সরবরাহ ও মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত আরও আমদানির ব্যবস্থা নেয়া হবে এবং আমদানিকৃত পেঁয়াজ বাণিজ্য মন্ত্রণালয়ের ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের(টিসিবি) মাধ্যমে নির্ধারিত মূল্যে বাজারজাত করা হবে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শিল্পনগরীর ফুটপাতে বেচা-কেনার ধুম

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা