নভেম্বর ২৮, ২০২১

বিপুল পরিমাণ বিল বকেয়াতে জাপান গার্ডেন সিটির গ্যাস লাইন বিচ্ছিন্ন

ডেভেলপার কোম্পানি জাপান গার্ডেন সিটি লি. এর বিপুল পরিমাণ টাকা বকেয়া বিলের কারণে গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে রাষ্ট্রায়াত্ব তিতাস কোম্পানি। ফ্ল্যাটে বসবাসকারীদের কাছ থেকে বিল নিয়েও তা পরিশোধ না করায় ক্ষোভ জানিয়েছেন সেখানকার ভুক্তভোগী অধিবাসীরা।

অধিবাসীদের সূত্রে জানা যায়, ডেভেলপার কোম্পানি জাপান গার্ডেন সিটি লি. সেখানকার ফ্ল্যাটগুলোতে বসবাসকারীদের কাছ থেকে প্রতি মাসেই বিল তুলে নিয়েছে। তবে তারা সেগুলো তিতাস গ্যাস কোম্পানিকে জমা দেয়নি। ফলে তিতাস গ্যাস কর্তৃপক্ষ লাইন কেটে দিয়েছে। এখানে ২১টি বিল্ডিংয়ে এক হাজার ৬২৩টি ফ্লাটে ১০ হাজারের বেশি লোক বসবাস করে থাকে। বুধবার (১৭ নভেম্বর) ১১ নং বিল্ডিং এর গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। বিল্ডিং এর ৯০টি ফ্ল্যাটে গ্যাস সংযোগ না থাকায় চরম দুরাবস্থা বিরাজ করছে।

আগামীকাল শুক্র ও শনিবার অফিস বন্ধ থাকায় অবস্থা চরমে পৌঁছাবে আশঙ্কা করা হচ্ছে।

সেখানকার বাসিন্দারা জানিয়েছেন, এ অবস্থায় তারা চরম বিপাকে। দূর্বিষহ অবস্থা বিরাজ করছে সবার মাঝে। রান্না-বান্নাসহ সাংসারিক কাজে সমস্যায় পড়তে হয়েছে তাদের।

ইতোমধ্যে সকল বিল্ডিংয়ে গ্যাস লাইন বিচ্ছিন্নের আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জাপান গার্ডেন সিটির মেন্টেইন্যান্স ম্যানেজার জামান জানান, মাত্র একটি বিল্ডিং এর লাইন কেটে দেয়া হয়েছে। এটি জাপান গার্ডেন সিটির সমন্বয়কদের সাথে সম্পৃক্ত নয় বরং বিল নিতে আসলে সেখানকার বাসিন্দারা তিতাসের এমডিকে ফোনে গালমন্দ করার কারণে লাইনটি কেটে দেয়া হয়েছে। আগামী রোববার (২১ নভেম্বর) সব ঠিক হয়ে যাবে। আমরা গ্যাসের বিল পরিশোধ করে দিয়েছি কিন্তু করোনার কারণে কিছু সমস্যা হয়েছিল সেটিরও সমাধান হয়ে গেছে।

এ বিষয়ে তিতাসের নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তা জানিয়েছেন, তিতাস গ্যাস কোম্পানি বিপুল পরিমাণ টাকা বাকি না পড়লে গ্যাস লাইন বিচ্ছিন্নের সিদ্ধান্ত নিতে পারে না। বিল বকেয়ার ব্যাপারে যথাযথভাবে নোটিশ করা হয়েছে। জাপান গার্ডেন সিটি লি. কর্তৃপক্ষ নোটিশের তোয়াক্কা না করায় লাইন বিচ্ছিন্নের সিদ্ধান্ত নেয়া হয়।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার