বিকেএসপির মাঠে ধরা পরল দত্ত আকৃতির এক মাগুর!

শিরোনাম দেখে চমকে গেলেন? সেটাই তো স্বাভাবিক। প্রথম শ্রেণির ম্যাচ যেখানে হয় সেই ক্রিকেট মাঠে আবার মাগুর মাছ আসবে কোথা থেকে? সবকিছু ঠিক থাকলে এই মাঠে তো মঙ্গলবার ক্রিকেটারদেরই খেলার কথা ছিল। কিন্তু আগের দিন সকাল থেকেই নেমে আসে অঝোর ধারা, চলে বৃষ্টির খেলা! জ্যৈষ্ঠের মাঝ পথে এমন বৃষ্টি সেদিন এলোমেলো করে দেয় ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) সূচি। কিন্তু এভাবে বৃষ্টি যে অন্য আরেক আনন্দের অনুসঙ্গ হয়ে আসবে কে জানতো?

সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠ। যেখানে ব্রাদার্স ইউনিয়ন-লিজেন্ডস অব রূপগঞ্জ আর মোহামেডান স্পোর্টিং ক্লাব-পারটেক্স স্পোর্টিং ক্লাবের ম্যাচ হওয়ার কথা ছিল, সেখানেই কিনা হয়ে গেল মৎস শিকার। খেলা নেই, কাজও তেমন ছিল না বিকেএসপির মাঠ কর্মীদের। তারা অলস বসেই ছিলেন।

এরমধ্যে মাঠে তখন জল জমে হাঁটুপানি। তার মধ্যেই দেখা গেল অভূতপূর্ব এক দৃশ্য। নড়েচড়ে উঠল বড় সাইজের মাগুর মাছ! মাছ ধরতে ব্যস্ততা বেড়ে যায় মাঠ কর্মীদের। কিন্তু এমন প্রমাণ সাইজের মাছ ধরা তো আর সহজ নয়। অনেক কষ্টে ধরা যায় সেই মাগুর মাছ! শিকার শেষ হতেই এতো বড় মাছ কোথা থেকে আসলো তা নিয়েও চলল গবেষণা!

ব্যস, মাঠ কর্মীরা নেমে পড়লেন কাপড় গুটিয়ে। আর ধরতেও পারলেন বিশাল সাইজের মাগুর মাছ। যা নিয়ে রীতিমতো কৌতুহলীদের ভীড় জমে যায়। এরপর এক মাঠ কর্মী সেই মাছের ছবি ফেসবুকে শেয়ারও দেন।

মঙ্গলবার ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয় ঢাকায়। এই বৃষ্টির পর থেকেই বিকেএসপিতে বন্ধ আছে ঢাকা প্রিমিয়ার লিগের খেলা। ৫ জুন পর্যন্ত যে সূচি আছে সেখানে ভেন্যু তালিকায় বিকেএসপি থাকছে না। মিরপুরে প্রতিদিন ৩টি করে ম্যাচ চলবে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *