মার্চ ২১, ২০২৩

বিআইইউতে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (বিআইইউ)।

শুক্রবার ১৭ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মসূচির অংশ হিসেবে মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে এক র‍্যালী বের করে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করে।

র‍্যালী শেষে জাতির পিতার জন্মদিন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক। তিনি জাতির পিতার ত্যাগ, কর্ম ও জীবনাদর্শ সমাজে ছড়িয়ে দেয়ার  জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। 

উক্ত অনুষ্ঠানে অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম রফিকুর রহমান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদ, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী, আইন বিভাগের চেয়ারম্যান ড. গোলাম রসুল, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান সুলতান আহমেদ, ফাতেমা খাতুন হলের প্রভোস্ট নাইমা ফারহানা খান, সহকারী অধ্যাপক ড. শাহেদ রাজন, সহকারী অধ্যাপক আব্দুস সবুর মাতুব্বর, সহকারী অধ্যাপক  আয়েশা আক্তার, ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র শুভ্রদেব গুহ  প্রমুখ।

দোয়া পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর এম মনসুরুর রহমান। অনুষ্ঠান উপস্থাপনা করেন সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ও প্রক্টর ড. মো. মিজানুর রহমান।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  'হলের তালা ভাঙ্গা সিন্ডিকেটের সিদ্ধান্তের পরিপন্থী'

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা