আগস্ট ১৯, ২০২২

বান্দরবানে সুয়ালক টোল পয়েন্টে অতিরিক্ত টাকা আদায়

বান্দরবানে সুয়ালক টোল পয়েন্টে অতিরিক্ত টাকা আদায়

বান্দরবানে সুয়ালক গেইটে ব্যবসায়ীদের কাছ থেকে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। এ নিয়ে গত সোমবার রাত ৯টার দিকে বান্দরবান-কেরানীহাট সড়কের সুয়ালক গেইটে অতিরিক্ত টোল আদায় নিয়ে ব্যবসায়ী ও ইজারাদারের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এ ঘটনায় চালক, ব্যবসায়ী ও স্থানীয় লোকজন দীর্ঘ দুই ঘণ্টা সড়ক অবরোধ করে। এতে দীর্ঘ এক কিলোমিটার সড়কে আটকে পড়ে শতাধিক পরিবহন। পরে রাত সাড়ে ১১টায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কাঁচামাল ব্যবসায়ী ও শ্রমিকেরা জানান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সুয়ালক টোল পয়েন্টটি চলতি অর্থবছরে ইজারা নেয় কামাল মেম্বার। ইজারা নেওয়ার পর থেকে অতিরিক্ত টোল আদায় করে আসছে ব্যবসায়ীদের থেকে। টোল পয়েন্টে মূল্য তালিকা টাঙ্গানোর কথা থাকলেও সেই নির্দেশনা মানেনি ইজারাদার। ৩টন ওজনের গাড়ি থেকে ৩শ’ টাকা নেওয়ার কথা থাকলেও সেখানে নেওয়া হচ্ছে ১৫শ’ থেকে ২ হাজার টাকা পর্যন্ত। তাই ব্যবসায়ীরা কর্তৃপক্ষের নিকট নিধারিত মূল্য নেয়ার দাবি জানান।

এদিকে অতিরিক্ত টোল আদায়ের বিষয়ে জানতে চাইলে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন বলেন, অতিরিক্ত টোল আদায়ের বিষয়টি শুনেছি। তবে এখনো পর্যন্ত কেউ লিখিত কোনো অভিযোগ করেন নাই। সুনির্দিষ্ট অভিযোগ পেলে তদন্ত করে ইজারা বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, ২০২২-২৩ অর্থ বছরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন সুয়ালক গেইটে এই টোল পয়েন্টটি ২ কোটি ২৩ লক্ষ টাকায় ইজারা নেন স্থানীয় কামাল মেম্বার নামে এক ব্যক্তি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিচারহীনতার সংস্কৃতি থেকে মুক্ত বাংলাদেশ

মন্তব্য করুন

Your email address will not be published.

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা