বাজারে এলো রিয়েলমির ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

প্রযুক্তিপ্রেমী তরুণদের চাহিদা মেটাতে রিয়েলমি সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি সি২১ মডেলের দুটি স্মার্টফোন। রিয়েলমি ৮ প্রো’র ১০৮ মেগা পিক্সেল ক্যামেরা দিয়ে ধারণকৃত ছবির এক প্রদর্শনীর মধ্য দিয়ে স্মার্টফোনটি উন্মোচন করা হয়।

রিয়েলমি ৮ প্রো ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি ইনফিনিট ব্লু এবং ইনফিনিট ব্ল্যাক এই দুই রঙে পাওয়া যাচ্ছে ২৭,৯৯০ টাকায়। এবং রিয়েলমি সি২১ ক্রস ব্ল্যাক এবং ক্রস ব্লু এই দুই রঙে ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১১,৯৯০ টাকা দামে।

৪ এপ্রিল দুপুর আড়াইটা থেকে রিয়েলমি সি২১ শুধুমাত্র দারাজে স্পেশাল প্রাইজে ১১,৪৯০ টাকায় কেনা যাবে।

রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি সি২১ ফোন দুটি উন্মোচনের দিন, রিয়েলমি ফ্যানদের উপস্থিতিতে বাংলাদেশে প্রথমবারের মতো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে ধারণকৃত ছবির প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এখন পর্যন্ত বাজারে আসা সবচেয়ে ফ্যাশন-ফরোয়ার্ড স্মার্টফোন রিয়েলমি ৮ প্রো। এতে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। এবং ৫০ ওয়াটের সুপারডার্ট চার্জ থাকায় ফোনটি ০-৫০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১৭ মিনিট।

১০৮ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত এই ফোনটি রিয়েলমির এবং সমগ্র স্মার্টফোন ইন্ডাস্ট্রির সর্বোচ্চ পিক্সেলের ক্যামেরাযুক্ত স্মার্টফোন। ফোনটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরায় আছে তৃতীয় প্রজন্মের আইসোকেল এইচএম২ সেন্সর, ১/১.৫২ ইঞ্চির বৃহৎ সেন্সর এবং ১২০০০×৯০০০ রেজোলিউশন। বর্তমান বাজারের আলট্রা-থিন অবয়বের সবচেয়ে ট্রেন্ডি ফোন এটি।

এফ/২.২৫ অ্যাপারচার, ৮মেগাপিক্সেল রেজোলিউশন এবং ১১৯° আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স থাকায় ছবি তুলতে পেছনে ঝোঁকার প্রয়োজন হবে না। আলট্রা-ম্যাক্রো লেন্স ব্যবহারকারীদের নিকটবর্তী অবস্থান থেকে মাইক্রো ওয়ার্ল্ডের সৌন্দর্য আবিষ্কার করতে পারবে। এছাড়া নতুন রঙের ফিল্টার সিস্টেম পোর্ট্রেট লেন্সকে আলো শনাক্ত করতে সক্ষম করে এবং প্রতিকৃতিতে টেক্সচার যুক্ত করতে প্রাইমারি লেন্সকে সহায়তা করে। পাশাপাশি সুপার নাইটস্কেপ, ৩এক্স ইন-সেন্সর জুম, স্টারি টাইম ল্যাপস ভিডিও এবং টিল্ট-শিফট মোডের মতো বৈশিষ্ট্যগুলো রিয়েলমি ৮ প্রো-র ক্যামেরাকে অতুলনীয় করে তুলেছে।

রিয়েলমি ৮ প্রো-তে ৬.৪ ইঞ্চি (১৬.৩ সেমি) সুপার অ্যামোলেড ফুল স্ক্রিন ডিসপ্লের সাথে রয়েছে সর্বোচ্চ গতিসম্পন্ন ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এবং স্টারি মোড ও টিল্ট শিফট মোডের সাথে রয়েছে ১৬ মেগা পিক্সেল ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা। রিয়েলমি ৮ প্রো ফোনটি দেখতে যেমন স্লিম, ওজনেও তেমন হালকা। ফোনটির ওজন মাত্র ১৭৬ গ্রাম আর পুরুত্ব ৮.১ মিমি। ফোনটি ইনফিনিট বোল্ড ডিজাইনে তৈরি করা হয়েছে। এতে এজি-ক্রিস্টাল প্রসেস প্রযুক্তি ব্যাবহার করায় ফোনটির পেছনের অংশ দেখতে খুবই নান্দনিক।

রিয়েলমি ৮ প্রো প্রথম স্মার্টফোন যেখানে রিয়েলমি ইউআই ২.০ ব্যবহার করা হয়েছে।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *