ডিসেম্বর ১, ২০২১

বাংলাদেশের মিথিলার ‘রোহিঙ্গা’ বলিউডে

বাংলাদেশের মিথিলার ‘রোহিঙ্গা’ বলিউডে

মুক্তি পেয়েছে “মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০” তানজিয়া জামান মিথিলার বলিউডের প্রথম চলচ্চিত্র “রোহিঙ্গা”। মানালি ও ত্রিপুরাসহ ভারতের বেশ কয়েকটি স্থানে সিনেমাটির শ্যুটিং হয়েছে। রোহিঙ্গা ও হিন্দি দুই ভাষায় এর কাজ হয়েছে। এজন্য রোহিঙ্গাদের ভাষাও রপ্ত করতে হয়েছে মিথিলাকে।

সোমবার (১৫ নভেম্বর) থান্ডার ড্রাগন প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটি প্রেক্ষাগৃহে নয়, বিশ্বব্যাপী এটি মুক্তি পেয়েছে অ্যাপেল টিভিতে।

সিনেমায় মিথিলার বিপরীতে অভিনয় করছেন “মিস্টার ভুটান” স্যাঙ্গে। ভুটানের চিত্রনায়ক তিনি। বলিউড অভিনেতা সালমান খানের সিনেমা “রাধে”-তে প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা। মিথিলা ছাড়া এ সিনেমার বেশিরভাগ শিল্পী ও কুশলী বলিউডের। এর নির্মাতা বলিউডের “কমান্ডো” ও “দঙ্গল” ছবির সহকারী পরিচালক হায়দার খান। নিয়মিতভাবেই বলিউড ছবিগুলোর সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফার হিসেবে তাকে পাওয়া যায়।

২০২০ সালে ছবিটির কাজ করেছিলেন মিথিলা। এরপর থেকেই সিনেমা মুক্তির জন্য অপেক্ষায় ছিলেন তিনি।

এ বিষয়ে মিথিলা বলেন, ‘‘রোহিঙ্গা বলিউডের ভিন্নধারার ছবি। আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। এখানে বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা উপজীব্য নয়। তাদের দুরবস্থার কথাই উঠে এসেছে। সিনেমাটা হলে মুক্তি পাচ্ছে না বলে আমার মন কিছুটা খারাপ। করোনাভাইরাসে সবকিছু এলোমেলো হয়ে গেল।”

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  অনলাইনে জোহাদের সাথে মেতে উঠার সুযোগ

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার