ডিসেম্বর ১, ২০২১

বাংলাদেশের প্রয়োজন গভীর উপলব্ধি : শহিদ আফ্রিদি

সদ্য সমাপ্তিত বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ শেষে শহিদ আফ্রিদি তুলে আনলেন শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেটের প্রসঙ্গ। এই ধরনের উইকেটে খেলে বাংলাদেশের উন্নতি সম্ভব নয় বলে মন্তব্য করেছেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক।

সিরিজের তিন ম্যাচেই আগে ব্যাট করে বাংলাদেশ। প্রথম ম্যাচে মাত্র করতে পারে ১২৭ রান, পরেরটিতে ১০৮ এবং শেষ ম্যাচে ১২৪। তবে এই রান তাড়া করতেও প্রথম এবং শেষ ম্যাচে বেশ ভোগান্তি হয় পাকিস্তানের। পাকিস্তানের স্ট্রোকমেকাররা ধীরগতির উইকেটে মোটেও সুবিধা করতে পারেননি।

গোটা সিরিজে দুই দল মিলিয়ে ফিফটি হয়েছে স্রেফ একটি। তিন ম্যাচ মিলিয়ে কোনো ব্যাটসম্যানের রানও তিন অঙ্ক ছুঁতে পারেনি। ৫০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে কারও স্ট্রাইক রেট ১০৫ স্পর্শ করেনি।

ব্যাটসম্যানদের এই দুর্দশার জন্য উইকেটকেই দায় দিচ্ছেন শহিদ আফ্রিদি। টুইটারে আফ্রিদি বললেন, উইকেট নিয়ে ভাবতে হবে বাংলাদেশকে।

তিনি বলেন, বাংলাদেশের গভীর উপলব্ধি প্রয়োজন, তারা কি এই ধরনের পিচে খেলে জিততে চায় এবং দেশের বাইরে ও বিশ্বকাপে মলিন পারফরম্যান্স দিতে চায়? তাদের প্রতিভা আছে অনেক, খেলাটির প্রতি আবেগ তীব্র। কিন্তু উন্নতি করতে হলে ভালো পিচের প্রয়োজন জরুরিভাবে।

পাকিস্তানকে অভিনন্দন জানিয়ে আফ্রিদি বলেন, অভিনন্দন পাকিস্তান!! শেষদিকে অবশ্য একটু অস্বস্তিকরভাবে কাছাকাছি চলে গিয়েছিল। তবে জয়ের পথ ধরে তাদেরকে এগোতে দেখাটা দারুণ। জয়ের ধারাবাহিকতা ধরে রাখা গুরুত্বপূর্ণ।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মোদির শাসনামলে ভারত-পাকিস্তান সিরিজ অসম্ভব

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার