ফেব্রুয়ারি ৩, ২০২৩

বাংলাদেশের প্রতিপক্ষ এবার শক্তিশালী ওমান

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ এবার শক্তিশালী ওমান। সফরকারী বাংলাদেশকে আতিথ্য দেবে মধ্যপ্রাচ্যের দেশটি। মাসকটের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় ওমানের মুখোমুখি হবে জেমি ডে শিষ্যরা।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে জামাল ভূঁইয়ারা। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৪ এবং ওমান আছে ৮৪তম স্থানে।

আন্তর্জাতিক ফুটবলে নতুন প্রতিপক্ষ ওমানের বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য নিজেদের সেরাটা দিয়ে খেলা। শক্তিশালী এই নতুন প্রতিপক্ষ নিয়ে বেশ চিন্তিত হলেও ছাড় দিতে নারাজ জেমি ডে। এদিকে এই ম্যাচটিকে অধিক গুরুত্ব দেবে ওমানও। জিতলে তাদের পরের রাউন্ডে ওঠার পথটা সহজ হয়ে যাবে।

বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত একটি ম্যাচেও জয়ের দেখা না পেলেও প্রত্যাশিত খেলেছে জামাল ভূঁইয়ারা। শেষ ৬ ম্যাচের পরিসংখ্যানে অনেকটাই এগিয়ে ওমান। ওমানের এক জয় ও এক ড্রয়ের বিপরীতে বাংলাদেশের অর্জন একটিমাত্র ড্র। সবশেষ ভারতের বিপক্ষে সল্টলেকের মাঠে ১-১ এ ড্র করেছিল জামাল-রবিউলরা।

তবে সব ছাপিয়ে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা ওমানের বিপক্ষে কেমন করবে লাল-সবুজ জার্সিধারীরা? এখন সেটা দেখার অপেক্ষায়ই হাজারো ফুটবলপ্রেমী।

 

আনন্দবাজার ডেস্ক

 

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা সাকিব!

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা