ফেব্রুয়ারি ৩, ২০২৩

ববিতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত

স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিটের উদ্যোগে এক আলোচনা ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে সংগঠনের বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিটের আহবায়ক মো. আল-আমিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান। বিশেষ অতিথি ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন ও জীবনানন্দ দাশ রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুকে আমাদের হৃদয়ে ধারণ করতে হবে। আমরা যে যে যার অবস্থানে আছি প্রত্যেককে তার সে অবস্থান থেকে কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আর তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ সম্ভব হবে।

উপাচার্য আরও বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি তথা আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় রাখতে হবে। কেননা দেশের চলমান উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে এবং বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পরিণত করতে হলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আরিফ হোসেন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ছাত্র ইউনিটের কেন্দ্রীয় সমন্বয়কারী বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক বাহাউদ্দীন গোলাপ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান, বিইউডিএস’র সাধারণ সম্পাদক বাহাউদ্দীন আবির, সমকাল সুহৃদ সমাবেশ ববি শাখার সভাপতি সাগর আহমেদ, প্রথম আলো বন্ধুসভা ববি শাখার সভাপতি ইকবাল মাহমুদ, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা সৈয়দ জিসান আহমেদ, বিএনসিসি ক্যাডেট হাফিজুর রহমান।

আরও পড়ুনঃ  আমদানি-রপ্তানি বন্ধ ১০ দিন

আলোচনা সভার শুরুতে ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের যে সকল সদস্য শাহাদাত বরণ করেছেন তাঁদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সভা সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ৭১’র চেতনা ববি শাখার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. লোকমান হোসেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা