জানুয়ারি ৩০, ২০২৩

ফোকফেস্টের ৫ম আসর বসছে ১৪ নভেম্বর

সকল জল্পনা-কল্পনা শেষ করে অবশেষে শুরু হতে চলেছে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট এর পঞ্চম আসর। আগামী ১৪ নভেম্বর রাজধানীর আর্মি স্টেডিয়ামে পর্দা উঠতে চলেছে তিন দিন ব্যাপী এই আসরের।

এবার ৬টি দেশ থেকে প্রায়  ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী ফোকফেস্টে অংশ নেবেন। প্রতিবারের ন্যায় এবারও ফোকফেস্টের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন এর মাধ্যমে দর্শক ফোকফেস্টে অংশ নিতে পারবেন। এই নিবন্ধন প্রক্রিয়া চলমান থাকবে আগামী ৬ থেকে ১০ নভেম্বর পর্যন্ত।

গতকাল উৎসব উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন ফোকফেস্টের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং প্রখ্যাত লোক সংগীতশিল্পী ফকির শাহাবুদ্দিন সহ আরও অনেকে।

অঞ্জন চৌধুরী জানান, দেশের লোকসংগীতকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার উদ্দেশে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্টের যাত্রা শুরু হয়। আন্তর্জাতিকভাবে দেশকে তুলে ধরার জন্য দেশি-বিদেশি শিল্পীদের একই মঞ্চে তুলে ধরছি। যেসব লোকশিল্পীরা দেশের আনাচে-কানাচে রয়েছেন তাদের জন্যও একটি প্ল্যাটফর্ম করে দিচ্ছি। প্রতিবারের ন্যায় এবারও সবার সহযোগিতা কামনা করছি।

এছাড়াও তিনি জানান প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত লোকসংগীতের উৎসব চলবে।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিজেপি ছাড়লেন শ্রাবন্তী

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা