ফেব্রুয়ারি ১, ২০২৩

ফের বাড়ল স্বর্ণের দাম

দেশের বাজারে আরও বাড়ল স্বর্ণের দাম। এবার সব ধরনের স্বর্ণের দাম ভরিপ্রতি ১ হাজার ১৬৬ টাকা বাড়ছে। এতে করে ২২ ক্যারেট মানের স্বর্ণ কিনতে এখন দিতে হবে ৫৬ হাজার ৮৬২ টাকা।

আজ সোমবার থেকে বাজারে নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা বিবৃতিতে রবিবার এ সিদ্ধান্তের কথা জানান।

নতুন দর অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট মানের স্বর্ণ ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেট মানের স্বর্ণ ৫৪ হাজার ৫২৯ টাকা, ১৮ ক্যারেট মানের স্বর্ণ ৪৯ হাজার ৫১৪ টাকায় বিক্রি হবে এবং সনাতনী স্বর্ণের দাম ২৯ হাজার ১৬০ টাকায় বিক্রি হবে।

স্বর্ণের দাম বাড়লে কমেছে রুপার দাম। সোমবার থেকে ভরি প্রতি রুপা বিক্রি হবে হবে ৯৩৩ টাকায়।

জুয়েলার্স সমিতির বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ার ফলে দেশের বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার পর্যন্ত ভরি প্রতি ২২ ক্যারেট মানের স্বর্ণ বিক্রি হয় ৫৫ হাজার ৬৯৬ টাকা, ২১ ক্যারেট মানের স্বর্ণ বিক্রি হয় ৫৩ হাজার ৩৬৩ টাকা, ১৮ ক্যারেট মার্নের স্বর্ণ ৪৮ হাজার ৩৪৮ টাকা এবং সনাতনী স্বর্ণ বিক্রি হয় ২৭ হাজার ৯৯৪ টাকা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ইতিহাসে প্রথমবারের মতো ভার্চুয়াল একনেক সভা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা