জানুয়ারি ২৯, ২০২৩

প্রিয়া সাহার শাস্তির দাবিতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিরা। যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির হোয়াইট হাউজের সামনে এক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়। মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ এ বিক্ষোভের আয়োজন করে।

বিক্ষোভ সমাবেশে যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার ভয়ংকর মিথ্যা প্রদান করার তীব্র নিন্দা ও ঘৃণা জানানো হয়। সমাবেশে বক্তারা বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে মিথ্যা ষড়যন্ত্রমূলক ও বানোয়াট তথ্য দেয়া প্রিয়া সাহা দেশদ্রোহী।

তার বক্তব্য শুধু বাংলাদেশকে নয়, বাঙ্গালী জাতি ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়কে কলঙ্কিত করেছে। হোয়াইট হাউসের সামনে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে বক্তারা আরো বলেন, প্রিয়া সাহা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। তিনি তার যে দুই মেয়ে আমেরিকা প্রবাসী, তাদের নাগরিকত্ব পেতে ট্রাম্পের কাছে অভিযোগ করেছেন। ট্রাম্পের অভিবাসন নীতি অনেক কঠিন। তিনি মিথ্যাচার করে তার দুই মেয়ের নাগরিকত্ব নেয়ার পথ পরিস্কার করছেন।

এসময় বক্তারা সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে সোচ্চার হওয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সমাবেশ শেষে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিসামের নিকট যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বৈধ-অবৈধ সকল শ্রমিকের জন্য সব রাষ্ট্রকে বলেছি : পররাষ্ট্রমন্ত্রী

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা