প্রধানমন্ত্রী ও শেখ রেহানার সঙ্গে ‘বঙ্গবন্ধু’ সিনেমার তারকাদের সাক্ষাত

বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার সঙ্গে সাক্ষাত করেছেন জাতির জনক শেখ মুজিবর রহমানের বায়োপিকের অভিনেতা-অভিনেত্রীরা। গতকাল ৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর বাসভবনে সাড়ে তিনটা থেকে প্রায় ৬টা পর্যন্ত ২০ জনের একটি দল দুই বোনোর সঙ্গে সাক্ষাৎ করেন।

বেশ বড়সরো আয়োজনে নির্মিত হতে যাচ্ছে জাতির জনক শেখ মুজিবর রহমানকে নিয়ে এই বায়োপিক। ‘বঙ্গবন্ধু’ নামের বায়োপিকটি নির্মাণ করছেন ভারতের কিংবদন্তি নির্মাতা শ্যাম বেনেগাল।

এ সিনেমায় দেখা যাবে দেশের একঝাঁক তারকাকে। এর মধ্যে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ, শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ। এছাড়া বিভিন্ন চরিত্রে আরও দেখা যাবে তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, তুষার খান, দিলারা জামান, সিয়াম আহমেদসহ শতাধিক শিল্পীকে।

সিনেমার প্রথম ধাপের শুটিং করতে আগামী ১৯ জানুয়ারি মুম্বাই যাবেন চলচ্চিত্রটির একটি টীম। আর ফেব্রুয়ারিতে যাবেন আরও কয়েকজন। সেই যাত্রার আগে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার দোয়া ও শুভেচ্ছা নিয়েছেন তাদের একাংশ। সেখানে ছিলেন আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘী, হিমিসহ আরও অনেকেই।

আগামী ২৫ জানুয়ারি ভারতের মুম্বাইয়ে শুরু হবে যৌথ প্রযোজনার সিনেমা ‘বঙ্গবন্ধু’র প্রথম ধাপের কাজ। টানা ১০ এপ্রিল পর্যন্ত চলবে শুটিং চলার পর দ্বিতীয় ধাপের জন্য কিছু দিনের বিরতি থাকবে। তারপর বাংলাদেশে শুরু হবে দ্বিতীয় ধাপের শুটিং।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *