নভেম্বর ২৮, ২০২১

প্রচারণায় শুভর র‍্যাপ গান

সিনেমার প্রচারণার জন্য এবার র‍্যাপ গান গাইলেন ঢাকাই সিনেমার নায়ক আরিফিন শুভ। ‘মিশন এক্সট্রিম’-এর প্রচারণার অংশ হিসেবে ‘অ্যাকশন র‍্যাপ’ শিরোনামের র‍্যাপ গানে কণ্ঠ দিয়েছেন তিনি। কিন্তু গানটি ব্যবহার করা হবে না ‘মিশন এক্সট্রিম’ সিনেমায়। গানটি শুধুমাত্র সিনেমার প্রচারণার জন্যই। সিনেমাটির প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন গানটির একটি পোস্টার তাদের ফেসবুক পেজে প্রকাশ করেছে।

এ বিষয়ে শুভ জানান, ছবিটির মুক্তি অনেক দিন ধরে আটকে ছিল। শুটিং শেষ হওয়ার আগেই আমরা এর প্রচারণা নিয়ে নানারকম ভেবেছিলাম। বিশেষ করে ছবির নির্মাতারা বেশ সজাগ এ বিষয়ে। তাই দেড় বছর আগেই গানটিতে কণ্ঠ দিয়েছিলাম। অবশেষে সেটি প্রকাশ হতে যাচ্ছে।

জানা যায়, র‍্যাপ গানটির সুর ও সংগীতায়োজন করেছেন সংগীত পরিচালক অদিত রহমান। এবং কথা লিখেছেন ব্ল্যাক জ্যাং। সম্প্রতি ফ্যাটম্যান স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়েছে। এডিশনাল অ্যারেঞ্জমেন্ট করেছেন মার্ক ডন। শিগগিরই গানটি দর্শকদের কাছে প্রকাশ করা হবে।

এ ব্যাপারে সংগীত পরিচালক অদিত রহমান বলেন, মূলত সিনেমার প্রচারের জন্যই আমরা গানটি করেছি। শুভ দুর্দান্ত গেয়েছেন। অভিনয় দিয়ে পরিচিতি পেলেও গানটা যে সে হৃদয়ে ধারণ করে এটি শুনলেই সবাই সেটা টের পাবেন। শিগগিরই ভিডিও আকারে গানটি উন্মুক্ত করা হবে।

উল্লেখ্য, নায়কের পাশাপাশি গায়ক হিসেবেও বেশ নামডাক আছে আরিফিন শুভর। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘অগ্নি’ সিনেমার ‘সহে না যাতনা’ শিরোনামের গানের মাধ্যমে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এছাড়া গত বছরের মে মাসে নিজের ইউটিউব চ্যানেলে ‘মনটা বোঝে না’ শিরোনামের পূর্ণাঙ্গ একটি গানচিত্র প্রকাশ করেন শুভ।

আনন্দবাজার/ টি এস পি 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার