ফেব্রুয়ারি ৩, ২০২৩

পৌঁছেছে ২০২০ সালের প্রাথমিক বই

২০২০ সালে বিতরণের জন্য প্রাথমিকের সব বই ফেনীতে পৌঁছে গেছে বলে জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূরুল ইসলাম। সারা দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের সোয়া ৪ কোটির বেশি শিক্ষার্থীকে বিনা মূল্যে প্রায় ৩৫ কোটি ৪০ লাখ বই দিতে প্রস্তুতি নিচ্ছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। শিক্ষার্থীর এই সংখ্যা বিশ্বের অনেক দেশের মোট জনসংখ্যার চেয়েও বেশি।

রবিবার (১৭ নভেম্বর) বিষয়টি জানান ফেনীর এ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

তিনি জানান, ২০২০ সালে ফেনীর ৫৬০টি প্রাথমিক বিদ্যালয়ে ১ লাখ ৯৮ হাজার ৯শ ৬৯ জন শিক্ষার্থীর মধ্যে ৭ লাখ ৮ হাজার ২৪টি নতুন বই বিতরণ করা হবে। ১ জানুয়ারি দেশব্যাপী বই উৎসব নিশ্চিত করতেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্ধারিত সময়ের আগে বই পাঠিয়েছে।

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুর রহমান বলেন, শিক্ষার্থীরা বিদ্যালয় থেকে নতুন বই বছরের প্রথম দিন বই উৎসবের মাধ্যমে পেয়ে যাবে।

সোনাগাজী উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওয়াহিদুর রহমান বলেন, তিন ধাপে সর্বশেষ বুধবার (১৩ নভেম্বর) চাহিদা অনুযায়ী সবগুলো বই বুঝে পেয়েছি। যথাসময়ে স্কুলগুলোতে বই সরবরাহ করা হবে।

ফেনী জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ইতোমধ্যে ফেনীর ৬ উপজেলায় ২০২০ সালে নতুন বইয়ের জন্য ১ লাখ ৯৮ হাজার ৯০শ ৬৯ জন শিক্ষার্থীর চাহিদা প্রেরণ করা হয়েছে।

আনন্দবাজার/ইউএসএস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শ্রেণিকক্ষ-খেলার মাঠে জলাবদ্ধতা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা