জানুয়ারি ২৯, ২০২৩

পুলিশ পাহারায় পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

রাজশাহীতে পুলিশ পাহারায় খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রবিবার (২৪ নভেম্বর) সকাল থেকে মহানগরীর নির্ধারিত পাঁচটি (সাহেববাজার জিরোপয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্বর) পয়েন্টে ডিলারের মাধ্যমে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে টিসিবি’র পেঁয়াজ কিনতে ভীড় করছে ভোক্তারা। এর আগে শনিবার সকাল থেকে রাজশাহীর খোলা বাজারে টিসিবি’র পেঁয়াজ বিক্রির কথা ছিল। তবে রাজশাহীতে সময়মত পেঁয়াজ না পৌঁছানোর ফলে রবিবার থেকে বাজারের পেঁয়াজ বিক্রি কার্যক্রম শুরু করছে টিসিবি।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানায়, শনিবার (২৩ নভেম্বর) ঢাকা থেকে ট্রাক বোঝাই পেঁয়াজ আসতে দেরি হয়। যার জন্য রবিবার থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে। টিসিবি থেকে একজন ক্রেতা  প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। যেখানে প্রতি কেজি পেঁয়াজ কিনতে খরচ পড়বে মাত্র ৪৫ টাকা। যা বর্তমান বাজারের চাইতে প্রায় ১০০ টাকা কম।

তিনি আরও বলেন,ক্রেতাদের চাহিদা পূরণে টিসিবি প্রতিদিন মোট পাঁচ টন পেঁয়াজ সরবরাহ করবে। প্রতি পয়েন্টে দেওয়া  এক টন করে টন পেঁয়াজ হবে। দেশে পেঁয়াজ বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এই কার্যক্রম অব্যাহত থাকবে। আপাতত রাজশাহীর পাঁচটি পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। সম্ভব হলে পরে আরও বিক্রি পয়েন্ট বাড়ানো হবে।

আনন্দবাজার/এম.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বোয়িংকে খরচ করতে হবে অতিরিক্ত ৫শ' কোটি ডলার

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা