জানুয়ারি ২৮, ২০২২

পিছিয়ে আবরার হত্যা মামলার রায় ৮ ডিসেম্বর

পিছিয়ে আবরার হত্যা মামলার রায় ৮ ডিসেম্বর

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণা পিছিয়েছে। নতুন দিন দার্য করা হয়েছে ৮ই ডিসেম্বর। আজ ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামানের আদালত এ দিন ধার্য করেন।

বিচারক আবু জাফর বলেন, আসামি ও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক আরও ভালোভাবে বিশ্লষণ করে রায় প্রদানে আরো কিছু সময় প্রয়োজন আমাদের।

উল্লেখ্য ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার, বুয়েটের শেরে বাংলা হলে থাকতেন। ২০১৯ সালের ৬ই অক্টোবর রাতে ফেসবুকে স্ট্যাটাসের জেরে তাকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে বুয়েটছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।

আতপর ঘটনার পরদিন চকবাজার থানায় মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ। পুলিশ এই ঘটনায় ২২ জনকে গ্রেপ্তার করে। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আটজন। মামলায় রাষ্ট্রপক্ষের ৬০ সাক্ষীর মধ্যে ৪৬ জন আদালতে সাক্ষ্য দেন। এজাহারভুক্ত ২৫ জনের মধ্যে ২২ আসামি কারাগারে, আর মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি ও মোস্তবা রাফিদ এখনও পলাতক।

রায়ে আসামির সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি। তবে আসামিপক্ষের আশা, ন্যায়বিচার পেলে খালাস পাবে সব আসামি।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ১১ আগস্ট থেকে চলবে ট্রেন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা