জানুয়ারি ২৯, ২০২৩

পাটপণ্যে ভর্তুকি দিবে সরকার

জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) এর আয়োজনে ‘বহুমুখী পাটপণ্য মেলা’র উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ঢাকার অফিসার্স ক্লাবে তিন দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, পাটপণ্যে ভর্তুকি দেয়ার বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি সম্মতি দিয়েছেন। এটি এখন অর্থ মন্ত্রণালয়ে আছে। অর্থ মন্ত্রণালয় ভর্তুকি বাড়িয়ে দেয়ার বিষয়ে একমত। আমরা অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আবার বসব, যাতে সুবিধাটা বাড়িয়ে নেয়া যায়।

তিনি আরো বলেন, পাটপণ্য নিয়ে ভারতের সঙ্গে আমরা কম্পিটিশনে আছি। তারা আমাদের চেয়ে অনেক কম মূল্যে দেয়ার ফলে আমাদের এক্সপোর্ট মার্কেট একটু সীমিত হয়ে আছে। যদি আমরা ভর্তুকি দিতে পারি, তাহলে ভারতের সঙ্গে কম্পিটিশনে এগিয়ে যাব। যেহেতু প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন, সুতরাং আমাদের এটা কার্যকর করতে হবে।

অনুষ্ঠানে আয়োজকরা জানান, তিন দিনব্যাপী এ মেলা চলবে আগামী ৯ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে মেলার স্টলসমূহ। মেলায় ৭০০ উদ্যোক্তার ২৮০ ধরনের পাট পণ্য প্রদর্শন করা হচ্ছে। মেলাটি সকলের জন্য উন্মুক্ত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ইব্রাহিম হোসেন খান।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ফের চড়াও পেঁয়াজের বাজার

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা