ডিসেম্বর ১, ২০২১

পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন তামিম ইকবাল। আসন্ন পাকিস্তান সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন এই ওপেনার। সিরিজে শুধুমাত্র টেস্ট খেলতে চেয়েছিলেন তিনি। তবে এর আগেই চোটের কারণে সিরিজ থেকেই ছিটকে গেলেন তামিম।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার প্রস্তুতি হিসেবে জাতীয় লিগে খেলার কথা ছিল তামিমের। তবে এখন কোনোটাই হচ্ছে না। আঙুলে নতুন করে চিড় ধরা পড়ায় ছিটকে গেলেন দেশসেরা এই ওপেনার।

কয়েকদিন ধরেই মিরপুরে ব্যাটিং অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন তামিম। তবে কিছুতেই ব্যথা ও ফোলা সারছিল না। আজ রবিবার চোটের অবস্থা দেখার জন্য এক্স-রে করান তিনি। এক্স-রে রিপোর্টই জানিয়ে দিয়েছে খারাপ খবরটি। নতুন করে চিড় ধরা পড়েছে তামিমের আঙুলে।

এ ব্যাপারে তামিম বলেন, আগের ফ্র্যাকচারটা ছিল ভেতরের দিকে। ওটা প্রায় সেরে গেছে। কিন্তু আমার আঙুল ফোলা ছিল বাইরের দিকে। সেজন্যই কৌতূহলবশত এক্স-রে করা। সেখানে দেখা গেল, ওপরের দিকে ফ্র্যাকচার আছে।

তামিম বলেন, সম্ভবত একসঙ্গেই দুই জায়গায় ফ্র্যাকচার হয়েছিল। আগের এক্স-রেতে ওপরের দিকেরটা ধরা পড়েনি। এখন আবার আঙুলে স্প্লিন্ট লাগানো হয়েছে। আঙুল নড়া-চড়া বন্ধ। আবার পুরো প্রক্রিয়া শুরু।

চিকিৎসা করাতে লন্ডনে যেতে চান তামিম ইকবাল। অস্ত্রোপচার করতে হয় কিনা সেটা নিয়েই দুশ্চিন্তায় সময় কাটছে তার। তামিম বলেন, অপারেশন করাতে না হলে আশা করি নিউজিল্যান্ড সফরের আগে ঠিক হয়ে যাবে। আর অপারেশন করা হলে তো লম্বা সময়ের ব্যাপার, অপারেশনের পর বোঝা যাবে।

আরও পড়ুনঃ  এবার ফুটবলে করোনার ধাক্কা

তিনি আরও বলেন, আমি মাঠে ফিরতে চাই। আর ভালো লাগছে না। ফিরতে চাই বলেই গত কয়েকদিনে অনেক এফোর্ট দিলাম, অনেক চেষ্টা করলাম। কিন্তু হলো না। কী আর করতে পারি, দুর্ভাগ্যজনক। আমার যা করার ছিল, সবই করছিলাম। আর কিছু বলার নেই।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার