জানুয়ারি ২৯, ২০২৩

পাকিস্তানে চলন্ত ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণ, নিহত বেড়ে ৭৩

পাকিস্তানের লিয়াকতপুর শহরের কাছে তেজগাম নামের একটি চলন্ত যাত্রীবাহী ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত আরও অন্তত ৪০ জন অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এক যাত্রীর রান্নার গ্যাস স্টোভ বিস্ফোরণে তিনটি বগিতে এই অগ্নিকাণ্ড ঘটেছে বলে দেশটির বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

ডন অনলাইনের খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি। হতাহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, ট্রেনটি দক্ষিণাঞ্চলীয় শহর করাচি থেকে লাহোরে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল। তখন এক যাত্রী কাছে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে।

পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ বলেছেন,  বৃহস্পতিবার সকালে তাবলীগ জামাতের একদল মুসল্লি গ্যাস সিলিন্ডার চালিত চুলায় নিজেদের নাস্তা তৈরি করছিলেন। আর তখনই ট্রেনের ভেতর ওই সিলিন্ডার থেকে বিষ্ফোরণের ঘটনা ঘটেছে।

ভিডিও বার্তায় মন্ত্রী বলেন,  জীবন বাঁচানোর জন্য অনেকে ট্রেন থেকে লাফ দিতে গিয়ে আহত ও নিহত হয়েছেন। ভয়াবহ এই দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ১৫ লাখ রুপি এবং যারা আহত হয়েছেন তাদের প্রত্যেককে ৫ লাখ রুপি প্রদান করা হবে।

 

আনন্দবাজার/এম.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চিরযৌবনা হতে ৬০০ কুমারীর রক্ত ও মাংস খেয়েছেন এই নারী!

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা