জানুয়ারি ৩০, ২০২৩

পর্তুগীজদের হারিয়ে ইউরোর টিকিট নিশ্চিত ইউক্রেনের

ইউরো ২০২০ এর বাছাইপর্বে পর্তুগীজদের হারিয়ে পরবর্তী ইউরো কাপের টিকিট নিশ্চিত করল ইউক্রেন। ম্যাচের প্রথমার্ধে দু’টি গোল করেন যথাক্রমে রোমান ইয়ারেমচুক ও আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

দ্বিতীয়ার্ধে তারাস স্টেপানেঙ্কো লাল কার্ড দেখলে পেনাল্টি উপহার পায় পর্তুগাল। এরপর স্পট কিক থেকে ক্যারিয়ারের ৭০০তম গোল করেন সিআর সেভেন।

এর আগে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮ গোল করেছেন। রিয়ালের হয়ে গোল করেছেন ৪৫১টি। জুভেন্টাসের হয়ে করেছেন ৩২টি গোল। ক্যারিয়ারে শুরুতে স্পোর্টি লিসবনের হয়ে করেছিলেন ৫ গোল। পর্তুগালের হয়ে রোনালদো করেছেন ৯৪টি গোল।

বিশ্বের ষষ্ঠ ফুটবলার হিসাবে এই মাইলস্টোন ছুঁলেন রোনালদো। অন্যদিকে ইউক্রেনের বিপক্ষে গোল পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গোল পাওয়ার পর উদযাপনও করলেন। কিন্তু জয় পেল না তার দল। রোনালদোর মাইলস্টোন স্থাপনের দিনে পরাজয়ের মুখ দেখল পর্তুগাল।

৮০৫টি গোল করে প্রথম স্থানে রয়েছেন অস্ট্রিয়ার জোসেফ বিসকান। কিংবদন্তী পেলে ৭৭৯ গোল করে দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনে ব্রাজিলের রোমারিও ৭৪৮টি গোল। চারে পুসকাস। গোল করেছেন ৭০৯টি। আর  ৭০১টি গোল নিয়ে রোনালদোর ঠিক উপরেই রয়েছেন গার্ড মুলার।

 

আনন্দবাজার/বাবলু

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিশ্ব গণমাধ্যমে প্রশংসায় ভাসছে টাইগার যুবারা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা