আগস্ট ১৯, ২০২২

বইমেলা-২০২২

পপি থাপার ‘সংবাদপত্রে বঙ্গবন্ধুর জন্মদিন (১৯৭২-৭৫)’

পপি থাপার ‘সংবাদপত্রে বঙ্গবন্ধুর জন্মদিন (১৯৭২-৭৫)’

অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর গবেষক পপি দেবী থাপার সংকলন গ্রন্থ ‘সংবাদপত্রে বঙ্গবন্ধুর জন্মদিন’। ১৯৭২-৭৫ সালে বঙ্গবন্ধু জন্মদিনকে কেন্দ্র করে সংবাদপত্রে প্রকাশিত নানা আয়োজনের প্রতিফলন রয়েছে বইটিতে ।

বইটির সংকলক পপি থাপার ভাষ্য, গ্রন্থটি মূলত স্বাধীন বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবদ্দশায় উদযাপিত জন্মদিনকে কেন্দ্র করে সংবাদপত্রে প্রকাশিত নানা আয়োজনের প্রতিফলন। জাতি এদিন আনন্দ-উচ্ছ্বাস নিয়ে বঙ্গবন্ধুর প্রতি নিবেদন করেছে তার শ্রদ্ধার্ঘ্য। সে চিত্র যেমন রয়েছে, তেমনি সমকালীন দেশি-বিদেশি মনীষীদের বিশ্লেষণে উঠে আসা বহুমাত্রিক বঙ্গবন্ধুকেও পাঠক খুঁজে পাবেন এ গ্রন্থে।

পপি দেবী থাপা

তিনি বলেন, বইটিতে রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত সাহিত্যকর্ম, বিজ্ঞাপন ও জন্মদিনে প্রকাশিত তার কিছু দুর্লভ আলোকচিত্র। বঙ্গবন্ধুকে জানতে ও বুঝতে আগ্রহী পাঠকের তৃষ্ণা মেটাবে ‘সংবাদপত্রে বঙ্গবন্ধুর জন্মদিন’ গ্রন্থটি।

সংকলন গ্রন্থটি মঙ্গলবার ৮ই মার্চ অমর একুশে বইমেলায় আসে। বইটির প্রচ্ছদ করেছেন সোহেল আশরাফ খান। ৪০০ টাকা মূল্যের বইটি পাওয়া যাচ্ছে বইমেলার ৬৫৭ ও ৬৫৮ নম্বর প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) স্টলে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আগুন পোহাতে গিয়ে দগ্ধ ৩০, দুইজনের মৃত্যু

মন্তব্য করুন

Your email address will not be published.

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা