নভেম্বর ২৮, ২০২১

‘পদ্মা সেতুতে বাংলাদেশের সক্ষমতা প্রমাণিত হয়েছে’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মন্তব্য করেছেন, নিজেদের অর্থে নির্মাণ করা এক পদ্মা সেতুতে বাংলাদেশের সক্ষমতা প্রমাণিত হয়েছে। আজ রবিবার ফরেন ইনভেস্টর চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) ‘সমৃদ্ধি ও অগ্রযাত্রা বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরাটন হোটেলে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় পরিকল্পনামন্ত্রী বলেন, নিজেদের অর্থায়নে পদ্মা সেতু করার মাধ্যমে ১৬ কোটি মানুষের স্বপ্নপূরণ হয়েছে। একইসঙ্গে বিশ্ব দরবারে বাংলাদেশের সক্ষমতাও প্রমাণিত হয়েছে। যার ফলে বিশ্বমোড়লরা বাংলাদেশকে বর্তমানে অন্যভাবে মূল্যায়ন করে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বিশ্বদরবারে বাংলাদেশের মাথা উঁচু হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে আমরা বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ তৈরি করেছি। এখন যে কেউ বিনিয়োগের জন্য আসতে পারে। আমরা তাদের স্বাগত জানাব। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ও পায়রা সমুদ্র বন্দরসহ মেগা প্রকল্পগুলো আগামীর বদলে যাওয়া বাংলাদেশের চিত্র। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে চলছি আমরা। এখন শুধু কাজ করে যেতে হবে।

এফআইসিসিআইএর প্রেসিডেন্ট রুপালী চৌধুরির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত শিল্প ও বিনিয়োগ সংক্রান্ত উপদেষ্টা সালমান এফ রহমান। এছাড়া আলোচনায় অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট নিহাদ কবির, এইচএসবিসির বাংলাদেশের সিইও মাহবুবউর রহমান।

জাপানের রাষ্ট্রদূত ইটো নাওকি, নেদারল্যান্ডের সহকারী মিশন প্রধান পাউলা রোজ স্কিনডিলার, কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাংক কেনু এবং অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডের এমডি সৈয়দ নাসিম মঞ্জুরও সভায় অংশ নেন।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার